' পাকিস্তানের প্রক্সি যুদ্ধের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবো'

' পাকিস্তানের প্রক্সি যুদ্ধের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবো'
 ইউনাইটেড পিপল ন্যাশনাল পার্টির মিছিল। ছবি: এএনআই।

পাকিস্তানের প্রক্সি যুদ্ধের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন আজাদ কাশ্মীরের রাজনৈতিক দল ইউনাইটেড পিওপল ন্যাশনাল পার্টির (ইউকেপিএনপি) নেতারা। পাকিস্তান সেনাবাহিনীর আক্রমণে ১৯৪৭ সালে রাজা শাসিত কাশ্মীরে যে লাখ লাখ হিন্দু, শিখ ও মুসলমান ক্ষতিগ্রস্ত হয়েছেন এবং জীবন দিয়ে হানাদারদের পরাজিত করেছেন, তাদের স্মরণে আজাদ কাশ্মীরে বৃহস্পতিবার ‘কালো দিবস’ পালন করা হয়। দিবসটি উপলক্ষে আজাদ কাশ্মীরের রাজধানী মুজাফফারবাদে মিছিল করে ইউনাইটেড পিপল ন্যাশনাল পার্টি।

মিছিলে অংশ নিয়ে দলটির একজন কর্মী বলেন, এই দিনে পাকিস্তানের সেনারা গুলমার্গে হামলা চালিয়েছে জম্মু কাশ্মীরকে দখল করে এবং হাজার হাজার বেসামরিক নাগরিককে হত্যা করে। তখন অনেক নারী ধর্ষণের শিকার হয়েছেন এবং অনেককে অপহরণ করে পতিতালয়ে বিক্রি করে দেওয়া হয়েছে।

মিছিলে অংশগ্রহণকারীরা বলেন, জম্মু কাশ্মীরে এখনো প্রক্সি যুদ্ধ চালাচ্ছে পাকিস্তান। সেখানে নিরীহ মানুষগুলো প্রতিনিয়ত বলির পাঠা হচ্ছে। আমরা পাকিস্তানের এই প্রক্সি যুদ্ধের লড়াই চালিয়ে যাবো।

উল্লেখ্য, প্রক্সি যুদ্ধ মূলত দুটি দেশের মধ্যে সহিংস লড়াই যাতে কোনো পক্ষ সরাসরি যুক্ত না থেকে তৃতীয় কোনো পক্ষ কে সামনে রেখে যুদ্ধ করে।

ইত্তেফাক/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত