ফ্রান্সে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড!

ফ্রান্সে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড!
ফ্রান্সে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড

প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড হল ফ্রান্সে। গতকাল রবিবার (২৫ অক্টোবর) ২৪ ঘণ্টা সময়ে দেশটিতে প্রথমবারের মতো ৫০ হাজারের অধিক মানুষের দেহে ভাইরাসটির অস্তিত্ব পাওয়া গেছে।

ফ্রান্সের স্বাস্থ্য কর্তৃপক্ষ বলছে, রোববার একদিনে ৫২ হাজার ১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। এসময় মৃত্যু হয়েছে ১১৬ জনের। এখন পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে ১১ লাখ ৩৮ হাজার ৫০৭ জন। মারা গেছে ৩৪ হাজার ৭৬১ জন।

এনডিটিভি বলছে, গেলো সপ্তাহ থেকে দেশটিতে যত সংখ্যক মানুষকে টেস্ট করা হয়েছে তার ১৭ শতাংশ ভাইরাসটিতে আক্রান্ত। সেপ্টেম্বরে এই সংখ্যা সাড়ে ৪ শতাংশ ছিল। প্রাপ্ত তথ্য প্রমাণ করে ফ্রান্সে নতুন করে করোনার প্রাদুর্ভাব শুরু হয়েছে।

নতুন করে সঙ্কট মোকাবেলায় দ্রুত পদক্ষেপ নিচ্ছে ফ্রান্স সরকার। ইতোমধ্যে দেশটির বেশ কিছু অংশে ৪ কোটি ৬০ লখ মানুষের ওপর জারি করা হয়েছে কারফিউ। সাধারণত রাতে এসব কারফিউ কার্যকর হয়। সরকার থেকে আরো কঠোর নিয়মাবলী জারি করা হবে বলে জানা গেছে।

তবে নতুন করে সংক্রমণ বাড়ায় ফ্রান্সে ফের লকডাউন জারি করা হবে তা নিয়ে সৃষ্টি হয়েছে সংশয়ের। কারণ গত শুক্রবার দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এ প্রসঙ্গে বলেন, নতুন লকডাউন দেয়া হবে কিনা সে সম্পর্কে এখনই কিছু বলা যাচ্ছে না। এখনো সেসব আলোচনা ও সিদ্ধান্ত নেয়ার সময় হয়নি বলে আমি মনে করি। এর আগের দুই মাস লকডাউনের প্রভাব থেকে আমরা এখনো বের হয়ে আসতে পারিনি। বিষয়টি আমাদের বিবেচনা করতে হবে।

ইত্তেফাক/টিআর/এআর

ঘটনা পরিক্রমা : করোনা ভাইরাস

পরবর্তী
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত