আরেকবার হাউজ স্পিকার হতে চান ন্যান্সি পেলোসি

আরেকবার হাউজ স্পিকার হতে চান ন্যান্সি পেলোসি
ন্যান্সি পেলোসি [ছবি সংগৃহীত]

যুক্তরাষ্ট্রের হাউস স্পিকার ন্যান্সি পেলোসি বলেছেন, ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে যদি ডেমোক্র্যাটরা জিততে পারে, তবে তিনি আবারো হাউস স্পিকার হতে চান। আরেকটি মেয়াদে তিনি এই পদে দায়িত্ব পালন করতে ভীষণ আগ্রহী বলে জানিয়েছেন।

ডেমোক্র্যাটদের যে জনপ্রিয়তা দেখা যাচ্ছে তাতে প্রতিনিধি পরিষদের প্রধানের পদে থাকার সৌভাগ্য আরেকবার হতে পারে বলে তিনি মনে করছেন। যদি তার দল জেতে তবে মার্কিন হাউস স্পিকার হিসাবে তিনি আরও একটি পদে প্রার্থী হওয়ার পরিকল্পনা করছেন কিনা এমন প্রশ্নের জবাবে তিনি সিএনএনকে একটি সাক্ষাতকারে এসব কথা বলেন।

পেলোসি বলেন, ‘হ্যাঁ, আমার তেমন আগ্রহ আছে’। ২০১৮ সালে ডেমোক্র্যাটরা কংগ্রেসের নিম্নকক্ষের নিয়ন্ত্রণ নেয়ার পর ৮০ বছর বয়সী পেলোসি হাউস স্পিকার পদ পেয়ে যান। এর আগে ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত তিনি একই পদে দায়িত্ব পালন করেছিলেন। তবে ডেমোক্র্যাটদের একটি অংশ তরুণ প্রজন্ম থেকে কাউকে হাউস স্পিকারের মতো এই গুরুত্বপূর্ণ পদে আনার দাবি তুলেছিল। কিন্তু দলের মধ্য থেকে কিছুটা বিরোধীতা সত্ত্বেও পেলোসি জিতেছিলেন এই পদের দাবিদার হিসাবে।

তিনি ট্রাম্পের অভিশংসন প্রক্রিয়ায় নেতৃত্ব দিয়ে নিজেকে যোগ্য হিসাবেও প্রমাণ করেছিলেন। হোয়াইট হাউসে একটি কথা প্রচলিত হয়ে গেছে যে, পেলোসিকে ভীষণ ভয় পান প্রেসিডেন্ট ট্রাম্প। সিনিয়র ডেমোক্র্যাট নেতাদের অনেকে বলেছেন, সুযোগ এলে তারা পেলোসিকেই আবার স্পিকার করবেন। -এনডিটিভি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত