মুসলিমরা স্বাধীনতা বিরোধী নয়: মুসলিম ওয়ার্ল্ড লীগ মহাসচিব

মুসলিমরা স্বাধীনতা বিরোধী নয়: মুসলিম ওয়ার্ল্ড লীগ মহাসচিব
মুসলিম ওয়ার্ল্ড লীগের মহাসচিব শেখ মোহাম্মদ আল-ইসা।

‘মুসলিমরা ব্যক্তি স্বাধীনতার বিপক্ষে কখনো অবস্থান নেয়নি। যারা স্বাধীনতার নামে বিদ্বেষ ছড়ায় তাদের বিপক্ষে অবস্থান নেয়।’ মহানবী হযরত মুহাম্মদ (সা.) -এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের নিন্দা জানিয়ে এমনটিই মন্তব্য করেছেন মুসলিম ওয়ার্ল্ড লীগের মহাসচিব শেখ মোহাম্মদ আল-ইসা।

তিনি বলেন, আমরা বৈধ স্বাধীনতার বিপক্ষে নই। কিন্তু সেই স্বাধীনতাকে ব্যবহার করে মূল্যবোধ হেয় করাকে আমরা সমর্থন করতে পারি না। আমরা সবসময়ই বিদ্বেষ ও বর্ণবাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছি।

আল আরাবিয়া বলছে, মহানবী হযরত মুহাম্মদ (সা.) -এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের নিন্দা জানাতে নিজের মতামত তুলে ধরলেন মুসলিম লীগ প্রধান।

গত ১৬ অক্টোবর প্যারিসের রাস্তায় শিক্ষক স্যামুয়েল প্যাটিকে 'আল্লাহু আকবর' বলে হত্যা করেছিল এক তরুণ। কারণ, ওই শিক্ষক ক্লাসে মহানবীর কার্টুন দেখিয়ে মতপ্রকাশের স্বাধীনতার ব্যাখ্যা দিয়েছিলেন। শিক্ষকের ওপর হামলাকারী আবদৌলখ নামের ওই তরুণ ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন।

এই হত্যার পর ফ্রান্সের প্রেসিডেন্ট বলেছেন যে, স্যামুয়েল প্যাটি নামের ওই শিক্ষককে খুন করার কারণ ইসলামপন্থীরা আমাদের ভবিষ্যৎ কেড়ে নিতে চায়, কিন্তু ফ্রান্স কার্টুন প্রদর্শন বন্ধ করবে না। এর জবাবে কুয়েত, কাতার, জর্ডান, মরক্কোসহ বেশ কয়েকটি আরব দেশ ও তুরস্ক ফ্রান্সের পণ্য বর্জন করতে তাদের নাগরিকদের প্রতি আহ্বান জানায়।

আরও পড়ুন: মহানবীকে অবমাননা ফ্রান্সের প্রেসিডেন্টের, ক্ষমা চাওয়ার আহ্বান লিবিয়ার

সৌদি আরবও এই ঘটনার নিন্দা জানিয়েছে। এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, সৌদি আরব সকল সন্ত্রাসী হামলা এবং এগুলোর জন্য দায়ীদের নিন্দা জানায় । ঘৃণা ও সহিংসতা উত্সাহিত করে এমন সব আচরণ ও কর্মকাণ্ড সৌদি আরব প্রত্যাখ্যান করে।

ইত্তেফাক/টিআর/আরআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত