শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনা: বিশ্বব্যাপী ৭ দিনে ২৮ লাখের বেশি মানুষ আক্রান্ত

আপডেট : ২৮ অক্টোবর ২০২০, ১৩:৪৩

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা গত এক সপ্তাহে বেড়েছে ২৮ লাখেরও বেশি । সাত দিনে কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যার ক্ষেত্রে এটি একটি নতুন রেকর্ড। মঙ্গলবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ কথা জানায়।

আন্তর্জাতিক এ সংস্থা ২৫ অক্টোবর পর্যন্ত বিশ্বব্যাপী প্রায় ৪ কোটি ২০ লাখ মানুষের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার এবং ১১ লাখের বেশি লোকের এ ভাইরাসে মারা যাওয়ার কথা জানিয়েছে।

ডব্লিউএইচও আরও জানায়, গত এক সপ্তাহে নতুন করে ২৮ লাখেরও বেশি মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে এবং ৪০ হাজারেরও বেশি মানুষ এ ভাইরাসে মারা গেছে।

উত্তর ও দক্ষিণ আমেরিকায় করোনাভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় এ দুই অঞ্চলে কঠিন পরিস্থিতি বিরাজ করছে। গত এক সপ্তাহে সেখানে ৮ লাখ ৮৪ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং প্রায় ১৭ হাজার মানুষ এ ভাইরাসে প্রাণ হারিয়েছে। এ অঞ্চলে মোট ১ কোটি ৯৭ লাখ আক্রান্ত হয়েছে এবং প্রায় ৬ লাখ ২৬ হাজার মানুষ মারা গেছে।

গত সাত দিনে দক্ষিণপূর্ব এশিয়ায় প্রায় ৪ লাখ ৪৫ হাজার মানুষ কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছে। এ অঞ্চলে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ৮৯ লাখ ৭০ হাজারে দাঁড়িয়েছে। মৃতের মোট সংখ্যা ছাড়িয়েছে ১ লাখ ৪০ হাজার। গত সপ্তাহে মারা গেছে ৫ হাজার ৭শ’ জন।

এ সময়ে মধ্যে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৪ লাখ ৩৬ হাজারের বেশি। এ সময়ে ৩ লাখ ৭০ হাজারের বেশি ভারতে এবং ১ লাখ ৫৩ হাজারের বেশি বেড়েছে ব্রাজিলে।

ইত্তেফাক/জেডএইচডি