চীনে ঝরলো টাকার বৃষ্টি!

চীনে ঝরলো টাকার বৃষ্টি!
চীনের চংকিং শহর।

টাকার বৃষ্টি! কল্পনা কিংবা চলচ্চিত্রে দেখা গেলেও এবার বাস্তবে এমনটি ঘটলো চীনে। দেশটির দক্ষিণ-পশ্চিমে অবস্থিত চংকিং শহরের একটি বহুতল ভবন থেকে এই টাকার বৃষ্টি ঝরিয়েছে এক মাদকাসক্ত ব্যক্তি । স্থানীয় পুলিশ পরে তাকে আটক করেছে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান।

জানা যায়, ২৯ বছর বয়সী ওই ব্যাক্তি চংকিং-এ একটি এপার্টমেন্টের ৩০ তলায় বাস করতেন । মাদকাসক্ত হয়ে ঘরের জানালা দিয়ে তার জমানো ব্যাংকনোটগুলো ফেলে দেন তিনি। সেই নোটগুলো সংগ্রহ করতে রাস্তায় বড় একটি জটলার সৃষ্টি হয়। মানুষ নিজেদের গাড়ি রাস্তার ওপর যত্রতত্র রেখে নোট সংগ্রহে ব্যস্ত হয়ে পড়ে।

স্থানীয় পুলিশ বলছে, মাদকাসক্ত হয়ে নিজের কাছে থাকা অর্থগুলো জানালা দিয়ে ছুঁড়তে শুরু করেন। এদিকে, জানালা দিয়ে অর্থ ছুঁড়ে ফেলার ভিডিও চীনের সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে।

স্থানীয় গণমাধ্যম বলছে, আকাশ থেকে যেন ব্যাংকনোটের ভারি বৃষ্টি হচ্ছে। কল্পনা কিংবা চলচ্চিত্রে এসব দৃশ্য দেখা গেলেও এবার বাস্তবে দেখলো চংকিং এলাকার মানুষ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, রাস্তায় গাড়িগুলো যত্রতত্রভাবে দাঁড়িয়ে আছে। সবাই রাস্তায় পড়ে থাকা অর্থ কুড়োতে ব্যস্ত। উপর থেকে আরো ব্যাংকনোট এসে পড়ছে।

দ্য গার্ডিয়ান বলছে, এ ঘটনার পর পুলিশকে ডাকা হলে ওই ব্যক্তিকে আটক করা হয়। মাদক গ্রহনের দায়ে তাকে গ্রেফতার দেখানো হয়। এ বিষয়ে একটি তদন্ত দল গঠন করা হয়েছে। ওই ব্যক্তি ঠিক কতো টাকা ছুড়েছেন সে সম্পর্কে নিশ্চিত কিছু জানায়নি পুলিশ।

এর আগে, ২০১৭ সালে চংকিং এলাকাতেই একই ঘটনা ঘটেছিল। ওই সময় এক নারী রাস্তায় হাঁটতে হাঁটতে ব্যাংকনোট ছড়িয়েছেন। পরে তাকে পুলিশ আটক করে।

ইত্তেফাক/টিআর/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত