পাকিস্তানে আমলাতন্ত্রে বিদ্রোহ, বিপাকে ইমরান

পাকিস্তানে আমলাতন্ত্রে বিদ্রোহ, বিপাকে ইমরান
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের মানবাধিকারকর্মী ড. এএ মির্জা বলেছেন, পাকিস্তানের আমলতন্ত্রের সঙ্গে প্রধানমন্ত্রী ইমরান খান সরকারের বিরোধিতা দিন দিন স্পষ্ট হচ্ছে। ফলে সরকারের বিরুদ্ধে দেশটির আমলাদের বিদ্রোহ অনিবার্য। একটি টুইট বার্তায় ড. এএ মির্জা এমনটি বলেন।

এক টুইটে তিনি বলেন, পাকিস্তান সরকার ও আমলাতন্ত্রের মধ্যে গুরুতর বিরোধ দেখা দিয়েছে। বিশেষ করে গত দুইদিনের মন্ত্রিসভা বৈঠকে তা আরো স্পষ্ট হয়েছে। বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি ও প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাত্তাক দুর্নীতির অভিযোগ তুলেছেন খাদ্য অধিদপ্তরের সচিবের বিরুদ্ধে।

জি নিউজ বলছে, পাকিস্তানি এই মানবাধিকারকর্মীর অভিযোগ ঠিক তখন এলো যখন বিরোধী রাজনৈতিক দলগুলো ইমরান খানের বিরুদ্ধে সরব হয়ে আছে। সম্মিলিতভাবে তারা প্রধানমন্ত্রীর পদত্যাগ চাইছে।

গত রোববার পাকিস্তানের বেলুচিস্তান রাজ্যের কোয়েটা শহরে মোট ১১টি রাজনৈতিক দল একজোট হয়ে পাকিস্তান ডেমোক্র্যাটিক মুভমেন্ট (পিডিএম) ব্যানারে বিশাল এক মিছিল বের করে। ওই মিছিলে তারা ইমরান খানের পদত্যাগ দাবী করে।

এর আগে, একই দাবিতে পিডিএম গুজরানওয়ালা ও করাচিতে বিশাল মিছিল বের করে। সেদিন সারাদেশে তারা আন্দোলন ছড়িয়ে দেওয়ার অঙ্গীকার করেছে বলে জানা গেছে।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত