আমার সন্তানদের বলো আমি তাদের ভালোবাসি: ফ্রান্সের গির্জায় নিহত নারী

আমার সন্তানদের বলো আমি তাদের ভালোবাসি: ফ্রান্সের গির্জায় নিহত নারী
ফ্রান্সের নটরডেম গির্জা।

ফ্রান্সের নিস শহরের নটরডেম গির্জায় হামলা চালিয়ে দুই নারীসহ তিনজনকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২৯ অক্টোবর) স্থানীয় সময় সকালে এই ঘটনা ঘটে।

জানা যায়, নিহতদের মধ্যে ৬০ বছরের এক বৃদ্ধা, ৫৫ বছরের এক গির্জা কর্মচারি এবং ৪৪ বছর বয়সী এক ব্রাজিলিয়ান নারী আছেন। ওই নারী পার্শ্ববর্তী এক রেস্টুরেন্ট থেকে গির্জায় গিয়েছিলেন।

ফ্রান্সের স্থানীয় গণমাধ্যম বলছে, ওই ব্রাজিলিয়ান নারীকে ছুরি দিয়ে বেশ কয়েকবার আঘাত করা হয়। পরে তার মৃত্যু হয়। মৃত্যু আগে তিনি বলছিলেন, আমার সন্তানদের বলো আমি তাদের অনেক ভালোবাসি।

এনডিটিভি বলছে, হামলার পর পুলিশের গুলিতে গুরুতর আহত হয়েছে অভিযুক্ত ২১ বছর বয়সী সেই যুবক। শেষ খবর পাওয়া পর্যন্ত সে হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

ফ্রান্স পুলিশ জানায়, অভিযুক্ত হামলাকারী কয়েকদিন আগে তিউনিসিয়া থেকে ফ্রান্সে এসেছে। তার কাছ থেকে ইতালির রেড ক্রসের কাগজ উদ্ধার করা হয়েছে। গত মাসে এক অভিবাসীবাহী নৌকায় ইতালির ল্যাম্পেডুসা দ্বীপে আসার পরে ওই কাগজটি তাকে দেয়া হয়েছিল বলে জানা গেছে।

গির্জায় হামলার পর ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ বলেন, এটি একটি "ইসলামপন্থী সন্ত্রাসী হামলা।

ম্যাক্রোঁ আরো বলেন, ফ্রান্সে গির্জা এবং স্কুলের মতো জনসমাগম স্থানগুলোতে সুরক্ষার জন্য সৈন্য সংখ্যা তিন হাজার থেকে বাড়িয়ে সাত হাজার করা হবে।

ইত্তেফাক/টিআর/ear

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত