রোমে রায়হান হত্যার মূল আসামিকে গ্রেফতারের দাবি

রোমে রায়হান হত্যার মূল আসামিকে গ্রেফতারের দাবি
[ছবি: সংগৃহীত]

সিলেটে মাত্র দশ হাজার টাকার জন্য রাতভর পিটিয়ে হত্যা রায়হান কে হত্যা করার ঘটনার প্রতিবাদে জালালাবাদ এসোসিয়েশন ইতালি আয়োজন করেছে একটি প্রতিবাদ সভার। সেই সঙ্গে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ও জানান নেতৃবৃন্দরা।

গতকাল ১ নভেম্বর রবিবার ইতালির রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্ট এর হল রুমে দুপুরে অনুষ্ঠিত হয় এই প্রতিবাদ সভাটি। বর্তমানে করোনা পরিস্থিতিতে একেবারে নাজেহাল ইতালি এর মধ্যে ও শুধু মাত্র সামাজিক দায়িত্ববোধের দায়ে এবং স্বাস্থ্য বিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে এই প্রতিবাদ সভাটির সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অলিউদ্দিন শামীম। পরিচালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম।

বক্তারা বলেন, বাংলা দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস দমনে জিরো টলারেন্স ঘোষণা করেছেন এবং তিনি তা বাস্তবায়নের লক্ষে কাজ ও করে যাচ্ছেন। অনেকেই রাজনীতির ছত্রছায়ায় থাকার পরেও আইনের শাসন প্রতিষ্ঠা করনের কারণে বিচারের আওতায় নিয়ে আসা হয়েছে, গ্রেফতার করা হয়েছে অথচ রায়হান হত্যার মূল আসামি এখন পর্যন্ত ধরা ছোঁয়ার বাইরে রয়ে গেছে। যা আগামী বাংলাদেশের জন্যে সুফল বয়ে আনবে না সেই সঙ্গে জনগণের হেফাজতের দায়িত্বে থাকা আইন শৃঙ্খলা বাহিনীর উপর থেকে বিশ্বাস ও ভরসা চলে যাবে। অতিদ্রুত আকবর কে গ্রেফতার করার দাবী জানান।

এই সময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শাব্বির আহমেদ, সহ সভাপতি এম ডি আব্দুল ওয়াদুদ, নির্বাচন কমিশনার মাসুক মিয়া, রানা খান, আলি মিয়া, সদস্য আরমান উদ্দিন স্বপন, সহ সাংগঠনিক সম্পাদক আরিফ আহমেদ আরেফিন, সহ সাংগঠনিক সম্পাদক মো. জাকারিয়া, প্রচার সম্পাদক মিনহাজ হোসেন, ক্রীড়া সম্পাদক নুরুল হোসাইন মুন্নাসহ আরো অনেকে।

ইত্তেফাক/এমআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত