বাইডেনের সাথে নীরব যোগাযোগ ট্রাম্প প্রশাসনের 

বাইডেনের সাথে নীরব যোগাযোগ ট্রাম্প প্রশাসনের 
হোয়াইট হাউজ। ফাইল ছবি।

নির্বাচনে পরাজয় মেনে নিতে ডোনাল্ড ট্রাম্প অস্বীকৃতি জানালেও নির্বাচিত হওয়া প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ শুরু করেছেন হোয়াইট হাউজের বেশ কিছু বর্তমান ও সাবেক কর্মকর্তা।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে জানায়, ক্ষমতা হস্তান্তরের আনুষ্ঠানিক প্রক্রিয়াও শুরু না হওয়ায় বিভিন্ন ফেডারেল এজেন্সির যোগাযোগ, প্রশাসনে নতুন নিয়োগের জন্য প্রয়োজনীয় তহবিল এবং গোয়েন্দা তথ্য এখনও পাচ্ছেন না বাইডেন। এরমধ্যেই বাইডেনের টিমের সঙ্গে নীরব যোগাযোগ শুরু করেছেন হোয়াইট হাউজের বেশ কয়েকজন কর্মকর্তা।

ট্রাম্প প্রশাসনের সাবেক এক কর্মকর্তা জানিয়েছেন, দলীয় বিবেচনার ঊর্ধ্বে উঠে দেশের প্রতি দায়িত্বের অংশ হিসেবে তারা বাইডেনের টিমের সঙ্গে যোগাযোগ করছেন। দুই পক্ষের এই আলোচনা আনুষ্ঠানিক ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়ার মতো কিছু না হলেও হোয়াইট হাউজের দায়িত্ব নেওয়ার পর বাইডেনের ট্রানজিশন টিমের সদস্যরা কী কী বাধার মুখে পড়তে পারেন, সে সম্পর্কে তারা কিছুটা ধারণা পাচ্ছেন বলে মনে করছেন ওই কর্মকর্তা।

আর পড়ুন: মুম্বাই নাশকতার মূলচক্রী হাফিজ সঈদকে ১০ বছর কারাদণ্ড

কয়েক মাস আগে পদত্যাগ করা হোয়াইট হাউজের আরেক কর্মকর্তা জানিয়েছেন, তিনি নিজেই বাইডেনের টিমের এমন একজনের কাছে ইমেইল করেছেন, যিনি নতুন প্রশাসনে তার মতো একই পদে দায়িত্ব পেতে পারেন। ওই ব্যক্তিকে নিজ থেকেই সহযোগিতা করার প্রস্তাব দিয়েছেন বলে জানিয়েছেন ট্রাম্পের সাবেক এই সহকর্মী।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত