এক রাতের ব্যবধানে কোটিপতি হলেন যুবক

এক রাতের ব্যবধানে কোটিপতি হলেন যুবক
এক রাতের ব্যবধানে কোটিপতি হলেন যুবক। ছবি: সংগৃহীত

এক রাতের ব্যবধানে ইন্দোনেশিয়ার এক ব্যক্তি ১৫ কোটি টাকার মালিক বনে গেলেন। এক দিন আগেও যার ব্যাংক অ্যাকাউন্টে ব্যালেন্স বলতে কিছুই ছিল না, এক দিন পরেই তার হিসাবে জমা হয়ে গেল বিপুল অংকের অর্থ।

পেশায় কফিন প্রস্তুতকারী এই ব্যক্তি একটি উল্কাপিণ্ডের বদৌলতে তার ভাগ্য ফিরাতে পারলেন। জসুয়া হুতাগালানগু (৩৩) নামের এই ব্যক্তির টিনের চালে সম্প্রতি একটি উল্কাপিণ্ড পড়ে। এরপর তা চাল ফুঁড়ে বারান্দার মেঝেতে পড়ে। মেঝের ১৫ সেন্টিমিটার নিচে চলে যায় সেটি। পুরো ঘটনাটাই তার কাছে অলৌকিক মনে হচ্ছিল।

যখন মেঝেতে উল্কাপিণ্ডটি পড়ে তখন তা বেশ গরম ছিল। পরে মেঝে থেকে সেটি তোলে ঐ ব্যক্তি। আশ্চর্যজনক বিষয় হলো দুই কেজি ১০০ গ্রাম ওজনের উল্কাপিণ্ডটি ৪ বিলিয়ন বছরের পুরোনো, যা একেবারেই একটি বিরল পদার্থ। যে কারণে এর মূল্য ডায়মন্ডের চেয়েও বেশি হয়ে যায়। উল্কাপিণ্ডটির প্রতি গ্রামের মূল্য ধরা হয়েছিল ১ হাজার ডলার। এই দামে মোট ১৫ কোটি টাকায় উল্কাপিণ্ডটি বিক্রি করেন তিনি।

স্থানীয় নিউজ ওয়েবসাইট কমপাসে দেওয়া এক সাক্ষাত্কারে জসুয়া বলেন, এ বিরাট অর্থ প্রাপ্তিতে আমার মধ্যে যে কী অনুভূতি কাজ করছে—তা আমি ভাষায় প্রকাশ করতে পারব না।

তিনি বলেন, এই অর্থ দিয়ে আমার জীবনের বাকিটা সময় খুব স্বাচ্ছন্দ্যেই কেটে যাবে। আর আমার একটি ইচ্ছা রয়েছে, এই অর্থের কিছুটা আমি ধর্মীয় কাজে ব্যয় করব।

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত