আরো ক্ষীণ হলো ট্রাম্পের ক্ষমতায় থাকার আশা

আরো ক্ষীণ হলো ট্রাম্পের ক্ষমতায় থাকার আশা
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতায় থাকার আশা আরো ক্ষীণ হলো। জর্জিয়া অঙ্গরাজ্যে পুনর্গণনার জন্য ট্রাম্পের যে আবেদন উঠেছিল, সেই আবেদন মেনে ফের ভোট গণনা করে দেখা গিয়েছে ওই প্রদেশে জো বাইডেনই জয়ী হয়েছেন। অন্যদিকে মিশিগানে হার এখনও মেনে নিতে পারছেন না ট্রাম্প। তবে মিশিগানের আইন প্রণেতারা আভাস দিয়েছেন, বাইডেনের জয়ের বিষয়ে কোনো প্রশ্ন তুলতে চান না তারা।

জানা গেছে, মিশিগানে হারের পর সেখানকার রিপাবলিকান প্রতিনিধিদের হোয়াইট হাউজে ডেকে এনেছিলেন ট্রাম্প। হোয়াইটে হাউজে বৈঠকে মিশিগানের আইন প্রণেতারা জানিয়েছেন যে নির্বাচনকে বৈধতা দেওয়ার ক্ষেত্রে তারা "স্বাভাবিক প্রক্রিয়া" অনুসরণ করবে।

আগামী ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করবেন জো বাইডেন। এদিকে শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কোনো প্রমাণ ছাড়াই আবারো দাবি করেছেন যে আমি জিতেছি।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সর্বমোট ইলেকটোরাল কলেজ ভোট ৫৩৮টি। এর মধ্যে ট্রাম্প এখন পর্যন্ত ২৩২ ইলেকটোরাল কলেজ ভোট পেয়েছেন। বাইডেন পেয়েছেন ৩০৬টি। নির্বাচনের জালিয়াতির অভিযোগ তুলে ইতোমধ্যে আইনি লড়াইয়ে নেমেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ইত্তেফাক/এআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত