ফ্লিনকে ক্ষমা করে দিলেন ট্রাম্প

ফ্লিনকে ক্ষমা করে দিলেন ট্রাম্প
যুক্তরাষ্ট্রের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন।

যুক্তরাষ্ট্রের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনকে ক্ষমা করে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ সালে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া যোগসূত্র নিয়ে এফবিআইয়ের কাছে মিথ্যা বলার কারণে বরখাস্ত হয়েছিলেন সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিন।

এ নিয়ে বুধবার একটি বিবৃতিতে হোয়াইট হাউজের পক্ষ থেকে বলা হয়, এই ক্ষমার মাধ্যমে একজন নিরপরাধ মানুষ পক্ষপাতিত্ব ও নিষ্ঠুরতার অভিযোগ থেকে মুক্তি পাবেন।

২০১৬ সালের যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ ইস্যুতে আইন মন্ত্রণালয় যেসব ব্যক্তির বিরুদ্ধে তদন্ত করছিল, তার মধ্যে অভিযুক্ত হয়েছিলেন ট্রাম্পের এই উপদেষ্টা। তিনি ২০১৭ সালে স্বীকার করেন যে, রাশিয়ার দূতের সঙ্গে তার যোগাযোগ ছিল। এ বিষয়ে তিনি এফবিআইকে মিথ্যা বলেছেন। পরে অবশ্য তার বক্তব্য প্রত্যাহার করেন।

২২ মাসের অনুসন্ধানের পর যুক্তরাষ্ট্রের আইন মন্ত্রণালয় ২০১৯ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষপের বিষয়ে তদন্ত শেষ করে। তাতে বলা হয়, ২০১৬ সালের নির্বাচনে প্রেসিডেন্ট ট্রাম্প বা তার কোনো সহযোগির রাশিয়া কানেকশনের কোনো প্রমাণ পাওয়া যায়নি।

ইত্তেফকা/এআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও