কঠোর প্রতিশোধের হুমকি ইরানের 

কঠোর প্রতিশোধের হুমকি ইরানের 
হামলায় নিহত শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহ। ছবি: সংগৃহীত

শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যার ঘটনায় প্রতিশোধ নেয়ার হুমকি দিয়েছে ইরান। দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি এই হুমকি দেন।

তিনি এ হত্যাকাণ্ডের জন্য ইহুদিবাদীদের দায়ী করে টুইট করেছেন। টুইট বার্তায় লিখেছেন, ইহুদিবাদীরা আমাদের পরমাণু বিজ্ঞানীদের হত্যা করছে। তবে শুধুমাত্র তাদেরই জানা আছে আমরা এ ধরনের হত্যাকাণ্ডের প্রতিশোধ কোথায় নিয়েছি। আমরা এসব কথা ঘোষণা করি না কিন্তু ইহুদিবাদীরা তা ভালো করেই জানে।

টুইটে তিনি আরো বলেছেন, আমরা সাম্প্রতিক অতীতে দেখিয়ে দিয়েছি শত্রুর কোনো বিদ্বেষী পদক্ষেপেরই জবাব দিতে আমরা ছাড়ি না।

এর আগে ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার প্রধান মোহসিন ফাখরিজাদেহকে নিয়ে যে গাড়িটি যাচ্ছিল সশস্ত্র সন্ত্রাসীরা সেই গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালায়।

বিবৃতিতে আরো বলা হয়, তার দেহরক্ষী ও সন্ত্রাসীদের মধ্যে এরপর সংঘর্ষ হয়। এতে ফাখরিজাদেহ গুরুতরভাবে আহত হন এবং দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা কর্মীরা তাকে বাঁচানোর সবরকম চেষ্টা করলেও দুর্ভাগ্যজনকভাবে তারা ব্যর্থ হন এবং তিনি মারা গেছেন।

ফাখরিজাদেহকে হত্যার নিন্দা জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। তিনি এই হামলার পেছনে ইসরায়েল রয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন।

ইত্তেফাক/এসআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত