এবার প্রতিশোধের হুঙ্কার ইরান সেনাপ্রধানের  

এবার প্রতিশোধের হুঙ্কার ইরান সেনাপ্রধানের  
ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি। ছবি: সংগৃহীত

শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যার ঘটনায় এবার কঠিন প্রতিশোধ নেয়ার হুঙ্কার দিলেন ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি। তিনি হুঁশিয়ারি বার্তা দিয়ে বলেন, মোহসেন ফাখরিজাদেহকে হত্যার কঠিন প্রতিশোধ নেবে তেহরান।

শুক্রবার রাতে এক বার্তায় মোহাম্মাদ বাকেরি ঘোষণা করেন, বিশ্ব সাম্রাজ্যবাদী শক্তি ও শয়তান ইহুদিবাদী সরকারের ভাড়াটে সন্ত্রাসীরা ইরানের আরেকজন বিজ্ঞানীকে নির্মমভাবে হত্যা করেছে।

ফাখরিজাদেহ’কে ইরানের প্রতিরক্ষা শিল্পের শীর্ষস্থানীয় একজন ব্যবস্থাপক হিসেবে উল্লেখ করে জেনারেল বাকেরি বলেন, তিনি ইরানের প্রতিরক্ষা সক্ষমতাকে আজকের পর্যায়ে নিয়ে আসার পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

ইরানের সেনাপ্রধান আরো বলেন, শত্রুদের জেনে রাখা উচিত শহীদ ফাখরিজাদেহ যে পথ দেখিয়ে দিয়ে গেছেন তা কখনো বন্ধ হওয়ার নয়।

এর আগে দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি শীর্ষ পরমাণুবিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যার ঘটনায় প্রতিশোধের হুমকি দেন।

শুক্তবার ইরানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, মন্ত্রণালয়ের গবেষণা ও উদ্ভাবনী সংস্থার প্রধান মোহসিন ফাখরিজাদেহকে নিয়ে যে গাড়িটি যাচ্ছিল সশস্ত্র সন্ত্রাসীরা সেই গাড়ি লক্ষ্য করে বোমা হামলা চালায়।

বিবৃতিতে আরো বলা হয়, তার দেহরক্ষী ও সন্ত্রাসীদের মধ্যে এরপর সংঘর্ষ হয়। এতে ফাখরিজাদেহ গুরুতরভাবে আহত হন এবং দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসা কর্মীরা তাকে বাঁচানোর সবরকম চেষ্টা করলেও দুর্ভাগ্যজনকভাবে তারা ব্যর্থ হন এবং তিনি মারা গেছেন।

ফাখরিজাদেহকে হত্যার নিন্দা জানিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। তিনি এই হামলার পেছনে ইসরায়েল রয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন।

ইত্তেফাক/এসআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত