শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

পানিতে হাত দিলেই মিলছে স্বর্ণ, সমুদ্রতীরে মানুষের ঢল

আপডেট : ২৯ নভেম্বর ২০২০, ১৫:২৭

সমুদ্রের নীচে হাত ডোবালেই মিলছে স্বর্ণ। এমন কথা রটতেই ভারতের অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরীতে সমুদ্রের পাড়ে ভিড় জমিয়েছেন নারী থেকে বৃদ্ধ প্রায় সকলেই। তাদের লক্ষ্য একটাই সোনা কুড়িয়ে নিয়েই যেতে হবে বাড়িতে। আর তা বিক্রি করে প্রচুর অর্থ উপার্জন করা।

ঠিক কীভাবে রটল একথা? ভারতীয় পুলিশ সাব ইনস্পেক্টর বি লোভা রাজু জানান, ঘূর্ণিঝড়ের নিভারের তাণ্ডবের পর গত শুক্রবার সকালে চার-পাঁচজন মৎস্যজীবী সমুদ্রের পাড়ে আসেন। তারা দেখেন সোনার মতো দেখতে হলুদ রঙের কিছু জিনিস পড়ে রয়েছে। তা তারা কুড়িয়ে নেন। এরপর নাকি বাজারে বেশ চড়া দামে তা বিক্রিও করেন মৎস্যজীবীরা। আর এ থেকে ছড়িয়ে পড়েছে যে সমুদ্রের পানিতে মিলছে সোনা। 

মৎস্যজীবীদের দাবি, শুধু ঘূর্ণিঝড় নিভারের পরই নয়। অন্যান্য যেকোনও শক্তিশালী ঝড়ের পরই অন্ধ্রপ্রদেশের   সমুদ্রের তীরে কিংবা জলে সোনা পাওয়ার কথা রটে যায়। তার কারণ বৃষ্টির ফলে অধিকাংশ মন্দির জলমগ্ন হয়ে যায়। আর তখনই পুণ্যার্থীদের দান করা সোনা, মূল্যবান ধাতু, রত্ন ভেসে সমুদ্রে চলে আসার সম্ভাবনা তৈরি হয়। তাই কিছু মানুষ ভাবেন সমুদ্রের তলায় বা পাড়ে গেলেই হয়তো মিলতে পারে সোনা। সে কারণে এমন কাণ্ড বারবার ঘটে।

ইত্তেফাক/এআর