ট্রাম্পের যোগাযোগ বিষয়ক পরিচালক এলিসা ফারাহর পদত্যাগ

ট্রাম্পের যোগাযোগ বিষয়ক পরিচালক এলিসা ফারাহর পদত্যাগ
এলিসা ফারাহ [ছবি: সংগৃহীত]

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আরেক শীর্ষ কর্মকর্তা পদত্যাগ করেছেন। তিনি হলেন হোয়াইট হাউজের যোগাযোগবিষয়ক পরিচালক এলিসা ফারাহ। স্থানীয় সময় বৃহস্পতিবার পদত্যাগ করেছেন ৩১ বছর বয়সী এই নারী। তিনি হোয়াইট হাউজের করোনাবিষয়ক টাস্ক ফোর্সের জনসংযোগের শীর্ষ কর্মকর্তা ছিলেন। খবর বিবিসির।

পেন্টাগনের সর্বকনিষ্ঠ প্রেস সেক্রেটারি এলিসা ফারাহ বিদায়ি ট্রাম্প প্রশাসনের শীর্ষ তিন পদে দায়িত্ব পালন করা প্রথম ব্যক্তি। প্রথমে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের প্রেস সেক্রেটারি, গত বছর প্রতিরক্ষা বিভাগের প্রেস সেক্রেটারি এবং গত এপ্রিলে হোয়াইট হাউজের যোগাযোগ পরিচালক হন তিনি। ট্রাম্পের সঙ্গে মতপার্থক্যের কারণে বিভিন্ন সময় তার প্রশাসনের শীর্ষ কর্মকর্তাদের পদত্যাগ বা বরখাস্তের ঘটনা ঘটেছে।

তবে ট্রাম্প প্রশাসনের প্রভাবশালী ফারাহর পদত্যাগ একেবারেই ব্যতিক্রম। কেননা নির্বাচনে পরাজয় মানতে ট্রাম্প অস্বীকৃতি জানিয়ে আসলেও ফারাহ তার প্রকাশ্য প্রতিক্রিয়ায় বাইডেনের জয়ের ব্যাপারে ইতিবাচক ইঙ্গিত দিয়েছেন। এ নিয়ে ট্রাম্প শিবিরে অস্বস্তিও দেখা গেছে। অবশ্য পদত্যাগপত্রে ফারাহ লিখেছেন, যুক্তরাষ্ট্রকে আরো শক্তিশালী, নিরাপদ ও সুরক্ষিত করতে আমরা অনেক অবিশ্বাস্যকে অর্জন করেছি, তা নিয়ে আমি খুবই গর্বিত।

এদিকে, নির্বাচনে কারচুপি নিয়ে ট্রাম্প বিভিন্ন অঙ্গরাজ্যে যে আইনি লড়াই চালাচ্ছেন সে ব্যাপারেও ধাক্কা খেলেন উইসকনসিনে। রাজ্যের সুপ্রিম কোর্ট ট্রাম্পের অভিযোগ শুনতেই রাজি হয়নি। ফলে আইনি মারপ্যাঁচে ক্ষমতা ফিরে পাবার আশা ধীরে ধীরে ফিকে হয়ে যাচ্ছে ট্রাম্পের মন থেকে।

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত