শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সিরিয়ায় আবারো ইসরায়েলি বিমান হামলা 

আপডেট : ১৩ জানুয়ারি ২০২১, ১৯:৩১

সিরিয়ার উত্তরাঞ্চলে ইরাক সীমান্তের কাছে ইহুদিবাদী ইসরাইল আবার বিমান হামলা চালিয়েছে। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ খবর দিয়েছে তবে হামলায় সম্ভাব্য ক্ষয়ক্ষতির কোনও তথ্য জানা যায় নি।

সানা জানিয়েছে, দেইর আজ-জাওর এবং আল-বুকামাল শহরে এই হামলা চালানো হয়। সামরিক সূত্রের বরাত দিয়ে সানা জানিয়েছে, রাত ঠিক ১টা ১০ মিনিটে ইহুদিবাদী ইসরাইল আজ-জাওর এবং আল-বুকামাল শহরে ক্ষেপণাস্ত্র আগ্রাসন চালায়। আগ্রাসনের ক্ষয়ক্ষতির বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ইহুদিবাদী ইসরাইল এর আগে যেসব ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তার বেশিরভাগই সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা প্রতিহত করেছে। গত বুধবারও ইসরাইল সিরিয়ার রাজধানী দামেস্কের দক্ষিণাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালায় তবে সিরিয়ায় ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে সেসব ক্ষেপণাস্ত্রের বেশিরভাগই ভূপাতিত করা হয়।

আরো পড়ু: প্রায় সাত দশক পর যুক্তরাষ্ট্রে এক নারীর মৃত্যুদণ্ড কার্যকর

ইসরাইল গত কয়েক বছর ধরে প্রায় নিয়মিতভাবে সিরিয়ার ওপর বিমান ও ক্ষেপণাস্ত্র আগ্রাসন চালিয়ে আসছে। উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের চূড়ান্ত পতন মেনে নিতে পারছে না তেলআবিব। ফলে সন্ত্রাসীদের মনোবল চাঙ্গা রাখার জন্য এসব হামলা চালাচ্ছে। অবশ্য হামলা সম্পর্কে ইসরাইল একেবারেই কোন কথা বলছে না।

ইত্তেফাক/এএইচপি