৮ মাস পর করোনায় মৃত্যু দেখলো চীন 

৮ মাস পর করোনায় মৃত্যু দেখলো চীন 
করোনা পরীক্ষা করাচ্ছেন চীনের নাগরিক।

চীনে প্রায় আট মাস পর করোনা ভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন এই মৃত্যুর তথ্য নিশ্চিত করেছে। এছাড়া এদিন নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩৮ জন। এটি গত ১০ মাসের মধ্যে চীনে সর্বোচ্চ করোনায় আক্রান্তের সংখ্যা।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানায়, করোনায় মৃত ব্যক্তি হেবেই প্রদেশের বাসিন্দা। তবে তার সম্পর্কে বিস্তারিত আর কিছু জানানো হয়নি।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম শিনহুয়ার প্রতিবেদনে বলা হয়, চীনজুড়ে বর্তমানে কমপক্ষে ৮৮৫ জন করোনা রোগী চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে ২৪ জনের অবস্থা গুরুতর।

চীনের স্বাস্থ্য কমিশনের তথ্য অনুযায়ী , দেশটিতে এ পর্যন্ত ৮২ হাজার ৩২৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৩৫ জন।

এদিকে করোনা ভাইরাসের উৎস সন্ধানের লক্ষ্যে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি বিশেষজ্ঞ দল বৃহস্পতিবার উহানে পৌঁছেছে। ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার পর দলটি তাদের অনুসন্ধান কার্যক্রম শুরু করবে।

মহামারি শুরু হওয়ার পর কঠোর লকডাউন ও ব্যাপক পরীক্ষার মাধ্যমে করোনা পরিস্থিতি বেশ নিয়ন্ত্রণে রেখেছিল চীন। গত বছর মে মাসের মাঝামাঝি সময় থেকে সেখানে করোনায় আর কারোর মৃত্যু হয়নি। তবে নতুন করে সংক্রমণ বেড়ে যাওয়ায় বর্তমানে দেশটির উত্তরাঞ্চলে ২ কোটিরও বেশি মানুষ লকডাউনের আওতায় আছে। এর মধ্যে একটি প্রদেশে জরুরি অবস্থা জারি করা হয়েছে।

ইত্তেফাক/এআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত