বিক্ষোভে উত্তাল পাক শাসিত কাশ্মির 

বিক্ষোভে উত্তাল পাক শাসিত কাশ্মির 
ছবি: সংগৃহীত

বড় ধরনের বিক্ষোভে উত্তাল পাকিস্তান শাসিত কাশ্মির। গত বুধবার কাশ্মিরিরা বিক্ষোভে নামে। প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভকারীরা পুলিশের চেক পোস্ট পুড়িয়ে দেয় এবং পাকিস্তানের সঙ্গে জম্মু-কাশ্মিরের সংযোগের একটি ব্রিজ ব্লক করে রাখে।

খাদ্যশস্যের দাম বেড়ে যাওয়ায়, বিশেষ করে আটার দাম লাগাম ছাড়া হওয়ায় স্থানীয়রা বিক্ষোভে নামে। গত এক মাস ধরে নিজেদের বৈধ চাহিদার জন্য বিক্ষোভ করছে স্থানীয়রা। তবে সেই আন্দোলনকে দমন করে আসছে পাক সেনাবাহিনী।

গত বুধবার বাগ, রাওয়ালকোট, পুঞ্চের বিভিন্ন অঞ্চল থেকে বিশাল সংখ্যক মানুষ আটা, চিনি এবং অন্যান্য পণ্যের দামের বৃদ্ধির বিরুদ্ধে বিক্ষোভে নামে।

কাশ্মিরের হাবিবুর রহমান নামে স্থানীয় এক রাজনীতিবিদ বলেছেন, মানুষের মনে করছেন হুট করে দাম বৃদ্ধি তাদের অনাহারে রাখার সমতুল্য।

জানা যায়, ১৩ জানুয়ারি সকাল থেকে রাওয়ালকোটে ধর্মঘটে বসে বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীরা পুলিশের চেক পোস্ট পুড়িয়ে দেয় এবং পাটান ব্রিজ থেকে পুলিশকে ধাওয়া করে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, পাক শাসিত কাশ্মিরের সবাই পাকিস্তানের ওপর তুমুল ক্ষুব্ধ, তারা পাক বিরোধী স্লোগান দিচ্ছেন যে কাশ্মির পাকিস্তানের অংশ নয়।

সূত্র জানিয়েছে, তীব্র শীত উপেক্ষা করে পাটনা ব্রিজ এখনো ব্লক করে রেখেছে বিক্ষোভকারীরা। ধন্দল এবং কুয়ালা ব্রিজ যার সঙ্গে পাকিস্তানের সংযোগ টা বন্ধ করে রেখেছে বিক্ষোভকারীরা।

ইত্তেফাক/এসআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x