সেরামের অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু

সেরামের অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু
নির্মাণাধীন এই ভবনটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

ভারতের ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের আগুন নিয়ন্ত্রণে। বৃহস্পতিবার দেশটির পুনেতে অবস্থিত এই প্রতিষ্ঠানের নির্মাণাধীন একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে দমকলকর্মীদের কয়েক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ ঘটনায় অন্তত পাঁচজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছে এনডিটিভি।

অক্সফোর্ড ও এস্ট্রাজেনকার উদ্ভাবিত করোনা ভাইরাসের ভ্যাকসিন উৎপাদন করছে সেরাম ইনস্টিটিউট। অগ্নিকাণ্ডের ঘটনায় ভ্যাকসিন উৎপাদনে কোনো ক্ষতি হয়নি জানিয়েছে কর্তৃপক্ষ।

আরও পড়ুন: সেরাম ইনস্টিটিউটে আগুন

অগ্নিকাণ্ডের ঘটনার পর সেরামের সিইও আদার পুনাওয়ালা বলেন, আমাদের কাছে খবুই দুঃখজনক একটি খবর এসেছে। আগুনের কারণে এখন পর্যন্ত ৫ জনের প্রাণ হারিয়েছে। এই ঘটনায় আমরা ব্যথিত। নিহতদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা। আমাদের ভ্যাকসিন উৎপাদন কার্যক্রমের কোনো ক্ষতি হয়নি।

দমকলবাহিনীর এক কর্মকর্তা বলেন, ৩ ঘণ্টার প্রচেষ্টায় আগুণ নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার সঠিক কারণ এখন পর্যন্ত বলা যাচ্ছে না। এ বিষয়ে তদন্ত চলছে।

এনডিটিভি বলছে, বৃহৎ এই প্রতিষ্ঠানটি ১০০ একর জায়গার ওপর তৈরি। নির্মাণাধীন একটি ভবনে এই আগুনের ঘটনাটি ঘটেছে। ওই ভবনের কাছেই চলছে করোনা ভ্যাকসিন উৎপাদনের কাজ।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x