মার্চ অথবা এপ্রিলে টিকা নিতে পারেন মোদি

মার্চ অথবা এপ্রিলে টিকা নিতে পারেন মোদি
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ছবি: সংগৃহীত।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশব্যাপী করোনা টিকাদান কর্মসূচির দ্বিতীয় পর্যায়ে ভ্যাকসিন নিতে পারেন। বর্তমানে ভারতে দেশব্যাপী প্রথম পর্যায়ে ব্যাপক টিকাদান কর্মসূচি চলছে।

বুধবার এই কার্যক্রমের সাথে সংশ্লিষ্টরা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী, এমপি, এমএলএ ও ৫০ বছরের বেশি বয়সী সাধারণ জনগণ এই টিকাদান কর্মসূচির দ্বিতীয় পর্যায়ে ভ্যাকসিন নেবেন।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে, ১৬ জানুয়ারি এই টিকাদান কর্মসূচির প্রথম পর্যায় শুরু হয়েছে। প্রথম পর্যায়ে প্রায় ৩০ মিলিয়ন স্বাস্থ্যকর্মী ও সম্মুখসারির কর্মীরা ভ্যাকসিন গ্রহণ করবেন। বিশ্বের বৃহত্তম টিকাদান কর্মসূচিটির দ্বিতীয় পর্যায়ে ২৭০ মিলিয়ন লোককে ভ্যাকসিন দেয়া হবে। হিন্দুস্তান টাইমস এই টিকাদান কর্মসূচির সঙ্গে সংশ্লিষ্ট এক উচ্চ-পদস্থ কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, ‘মোদি (৭০) দ্বিতীয় পর্যায়ে টিকা নিতে পারেন। তবে, তার টিকা গ্রহণের সুনির্দিষ্ট দিনক্ষণ চূড়ান্ত হয়নি।’

আরো পড়ুন: ভারতের কর্নাটকে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৮

ভারতীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে হিন্দুস্তান টাইমস জানায়, প্রথম পর্যায়ের টিকাদান কর্মসূচি সম্পন্ন হওয়ার পর প্রধানমন্ত্রীর পালা এলে তিনি ভ্যাকসিন গ্রহণ করবেন। তিনি (মোদি) মুখ্যমন্ত্রীদের সাথে বৈঠককালে বলেন, কোনোভাবেই রাজনীতিবিদদের লাইন ভাঙ্গা উচিৎ নয় এবং যখন তাদের পালা আসবে, কেবল তখনই তাদের ভ্যাকসিন নেয়া উচিৎ।’

ইউনিয়ন হেলথ মিনিস্টার মার্চ অথবা এপ্রিল মাসে মোদি ভ্যাকসিন গ্রহণ করতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন। কিন্তু, ভারত করোনা মোকাবেলায় জরুরি ভিত্তিতে ব্যবহারের জন্য যে দুটি ভ্যাকসিনের অনুমোদন দিয়েছেন সেগুলোর মধ্যে প্রধানমন্ত্রীকে কোনটি দেয়া হবে, তা এখনো চূড়ান্ত হয়নি।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x