হোয়াইট হাউজে দরজা খুলতে দেরি, বাইরে ঠান্ডায় হাঁটাহাঁটি বাইডেন ও ফার্স্ট লেডির

হোয়াইট হাউজে দরজা খুলতে দেরি, বাইরে ঠান্ডায় হাঁটাহাঁটি বাইডেন ও ফার্স্ট লেডির
হোয়াইট হাউজের দরজা বন্ধ থাকায় আত্মীয়স্বজন নিয়ে বাইরে অপেক্ষায় প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন—ডেইলি মেইল

প্রেসিডেন্ট হিসেবে শপথ নেওয়ার পর ফার্স্ট লেডি জিল বাইডেনকে নিয়ে হোয়াইট হাউজে গিয়েছিলেন জো বাইডেন। কিন্তু দরজা খোলা পাননি। বরং তাদের কিছুক্ষণের জন্য বাইরে ঠান্ডার মধ্যে হাঁটাহাঁটি করতে দেখা যায়। এর কারণ কী তা নিয়ে আলোচনা চলছে। ব্রিটেনের জনপ্রিয় মিডিয়া ডেইলি মেইল এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

আরও পড়ুন: পরমাণু চুক্তির মেয়াদ বাড়াতে চান বাইডেন

৪৬তম প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউজের সদর দরজা ১৬০০ পেনসিলভেনিয়া অ্যাভিনিউয়ের গেট দিয়ে প্রবেশ করতে যান। গিয়ে দেখেন দরজা বন্ধ। এ সময় তার সঙ্গে তার আত্মীয়স্বজনও উপস্থিত ছিলেন। প্রেসিডেন্ট বাইডেন এবং স্ত্রী ফার্স্ট লেডি জিল বাইডেন দরজা বন্ধ পেয়ে ১০ সেকেন্ডের মতো বাইরে ঠান্ডার মধ্যেই হাঁটাহাঁটি করেন। আবার আত্মীয়স্বজনের সঙ্গে আলাপ করেন। তারা বাইরে দাঁড়ানো শুভাকাঙ্ক্ষীদের হাত নেড়ে শুভেচ্ছা জানান। আবার জিল বাইডেনকেও জড়িয়ে ধরতে দেখা যায় বাইডেনকে। এরপর কীভাবে দরজা খোলা হয়েছে সেই বিষয়ে কিছু জানা যায়নি। বাইডেনই খুলতে বলেছেন কী না বা ভেতর থেকে কেউ খুলে দিয়েছেন তা জানা যায়নি। তবে সেখানকার চিফ ইউশার বা মুখ্য দ্বাররক্ষীকে মাত্র পাঁচ ঘণ্টা আগে বরখাস্ত করায় এই বিপত্তি ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে যা হোক, এতে যে প্রটোকল ভঙ্গ করা হয়েছে, তা নিয়ে সন্দেহের কারণ নেই।

ইত্তেফাক/এনএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x