ট্রাম্প অভিশংসিত হলে সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্টরাও হবেন

রিপাবলিকান সিনেটরদের হুঁশিয়ারি
ট্রাম্প অভিশংসিত হলে সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্টরাও হবেন
ছবি: সংগৃহীত

সিনেটে ডোনাল্ড ট্রাম্পকে অভিশংসনের সময় পেছানোর আহ্বান জানিয়েছেন রিপাবলিকানরা। অনেকে এই উদ্যোগ থেকে সরে আসতেও ডেমোক্র্যাটদের প্রতি আহ্বান জানিয়েছেন। এতে দেশের মধ্যে বিভক্তি বাড়বে বলেও রিপাবলিকানরা সতর্ক করেছেন। তবে ডেমোক্রেটরা সেই আহ্বানে সাড়া না দিয়ে ট্রাম্পকে অভিশংসিত করার উদ্যোগ নিয়েছেন। আগামী মাসেই সিনেটে অভিশংসন প্রক্রিয়া শুরু করা হবে। এরই মধ্যে প্রভাবশালী রিপাবলিকান সিনেটর জন করনিন হুঁশিয়ারি দিয়েছেন, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসিত করা হলে সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্টরাও একই পরিস্থিতির শিকার হবেন। খবর সিএনএনের

এদিকে প্রেসিডেন্ট নির্বাচনের ফল উলটাতে ট্রাম্প বিচার বিভাগকে সুপ্রিম কোর্টে যাওয়ার নির্দেশ দিয়েছিলেন বলে জানা গেছে। গত ৬ জানুয়ারি কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে হামলায় উসকানি দেওয়ার অভিযোগে মার্কিন প্রতিনিধি পরিষদে ট্রাম্প অভিশংসনের শিকার হয়েছিলেন। ঐ সময় ট্রাম্পের অভিশংসনে কিছু রিপাবলিকান সমর্থন দিলেও এখন তারা বলছেন, ট্রাম্প অফিস ছাড়ার পর এখন উদ্যোগ নেওয়া সমীচীন হবে না।

১৯ বছর ধরে সিনেটরের দায়িত্ব পালন করা জন করনিন সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমারের উদ্দেশে টুইটার বার্তায় বলেন, সাবেক প্রেসিডেন্টকে অভিশংসন করা যদি ভালো ধারণা হয় তাহলে ২০২২ সালে যদি সিনেটে রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠতা পায় এবং সাবেক ডেমোক্র্যাট প্রেসিডেন্টদেরকে অভিশংসন করার উদ্যোগ নেওয়া হয় সেটা কী ভালো হবে? তাই এতে দেশের মঙ্গল হবে কি না, তা চিন্তা করুন। ট্রাম্পই প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি প্রতিনিধি পরিষদে দুইবার অভিশংসিত হয়েছেন এবং অফিস ছাড়ার পর অভিশংসনের মুখে পড়েছেন।

ইত্তেফাক/এসআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x