কাবুলে বোমা হামলায় নিহত ৩, পুলিশসহ আহত ১৩

কাবুলে বোমা হামলায় নিহত ৩, পুলিশসহ আহত ১৩
ছবি: সংগৃহীত।

আফগানিস্তানে পৃথক দু’টি বোমা বিস্ফোরণে তিনজন নিহত ও পুলিশ সহ আহত হন ১৩ জন। সংঘাতপূর্ণ ধারাবাহিক বোমা হামলার ক্ষেত্র হিসেবে পরিণত হয়েছে এ দেশটি। এটি সর্বশেষ হামলার ঘটনা। বুধবার কর্তৃপক্ষ একথা জানায়। খবর সিনহুয়ার।

কাবুল পুলিশের মুখপাত্র ফেরদৌস ফারামার্জের বরাত দিয়ে বার্তা সংস্থা সিনহুয়া জানায়, আফগানিস্তানের রাজধানী কাবুলে বুধবার (২৭ জানুয়ারি) সকালে পুলিশ ডিসট্রিক্ট ১৫ এলাকায় পুলিশ পিক-আপ ট্রাকে বোমা হামলায় দুই পুলিশ কর্মকর্তা সামান্য আহত হয়েছে।

তার ভাষ্যমতে, দূর নিয়ন্ত্রিত যন্ত্রের সাহায্যে এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। কাবুল পুলিশের অপরাধ তদন্ত বিভাগ হামলা ঘটনাটি খতিয়ে দেখছে।

আরও পড়ুন: পাকিস্তানের দাবি উড়িয়ে দিল আফগানিস্তান

এদিকে প্রাদেশিক গভর্নর জানান, আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় উরুজগান প্রদেশে মঙ্গলবার রাতে একই ধরনের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তা ও এক বেসামরিক নাগরিক নিহত হয়েছে। এ বোমা বিস্ফোরণে আরও ১০ জন বেসামরিক নাগরিক ও এক পুলিশ সদস্য আহত হয়।

গভর্নর ওমর শিরজাদ সিনহুয়াকে জানান, প্রাদেশিক রাজধানী তিরিন কোট নগরীতে পুলিশ ডিসট্রিক্ট ১ এলাকায় বোমার বিস্ফোরণে পুলিশ পিক-আপ ট্রাক দুমড়েমুচড়ে যায়। তিনি আরও জানান, আহতদের তিরিন কোটে একটি প্রাদেশিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

আরও পড়ুন: আফগানিস্তান পৌঁছলো ইরানের প্রথম পণ্যবাহী ট্রেন

এখন পর্যন্ত এ দুই হামলার দায় স্বীকার করেনি কোনো জঙ্গি সংগঠন। তবে সাম্প্রতিক সময়ে বিভিন্ন বোমা হামলার জন্য আফগান কর্মকর্তারা তালেবান জঙ্গি গ্রুপকে দায়ী করে।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x