শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

করোনায় মৃত্যুর সব দায় কাঁধে নিলেন বরিস জনসন

আপডেট : ২৮ জানুয়ারি ২০২১, ১৭:৩৯

ব্রিটেনে করোনায়  মৃতের সংখ্যা ১ লক্ষ পেরনোর পরে শোকপ্রকাশ করে সমস্ত মৃত্যু ও অন্যান্য বিপর্যয়ের দায় স্বীকার করে নিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন । মঙ্গলবার করোনা আক্রান্ত হয়ে ১ হাজার ৬৩১ জনের মৃত্যু হয় ব্রিটেনে। ফলে করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ লক্ষ ১৬২ জন।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম বিবিসি'র বরাতে জানা যায় ডাউনিং স্ট্রিটে এক সাংবাদিক সম্মেলনে করোনার এই মৃত্যুমিছিলের সব দায়ভার নিজেই নেন বরিস জনসন। তিনি বলেন,'যে সমস্ত প্রাণ ঝরে গেল, তার প্রত্যেকটির জন্য আমি গভীর ভাবে মর্মাহত। অবশ্যই একজন প্রধানমন্ত্রী হিসেবে সবকিছুর পূর্ণ দায়ভার আমি নিচ্ছি'। 

আরও পড়ুন: করোনা ব্যর্থতায় ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ

তার ভাষ্যমতে, এই ভয়ংকর পরিসংখ্যানের হিসেব করা সত্যিই দুঃখজনক। মৃতদের দেখতে আত্মীয়রা আসতে পারছেন না। একবার বিদায় জানানোর সুযোগও পাচ্ছেন না তাঁরা। আমরা এই পরিস্থিতিতে সবাই একসঙ্গে মিলে লড়াই করতে পারি। যতটা সম্ভব বাড়িতে থেকে ও ভ্যাকসিন নিয়ে আমাদের সামানে এগোতে হবে।

আরও পড়ুন: আরও ভয়ঙ্কর হতে পারে করোনার নতুন ধরন: বরিস জনসন

তবে ইংল্যান্ডের মুখ্য মেডিক্যাল অফিসার প্রফেসর ক্রিস হুইট্টিআশা প্রকাশ করে বলেন, আগামী দু’সপ্তাহের মধ্যে ধীরে ধীরে সংক্রমণ কমবে। কেবল আমাদের সতর্ক থাকতে হবে আমরা যেন লকডাউনের নিষেধাজ্ঞাকে কোনও রকম অবহেলা না করি। সেই সঙ্গে কোনো গুজবে কান না দেওয়ারও অনুরোধ করা হয় প্রশাসন থেকে।

ইত্তেফাক/এএইচপি