ইকুয়েডরের ৩ কারাগারে দাঙ্গা, নিহত ৬২

ইকুয়েডরের ৩ কারাগারে দাঙ্গা, নিহত ৬২
ছবি : সংগৃহীত।

ইকুয়েডরে পৃথক তিনটি কারাগারে দাঙ্গার ঘটনায় কমপক্ষে ৬২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও ডজনখানেক মানুষ আহত হয়েছে বলে জানায় স্থানীয় কর্তৃপক্ষ। এসময় নিরাপত্তারক্ষীদের কাছ থেকেও অস্ত্র কেড়ে নিয়ে তাদের জিম্মি করে তারা।

সংবাদ সংস্থা এপি'র বরাতে জানা যায়, ইকুয়েডরের কারা সংস্থার পরিচালক এডমুনডো মনকায়ো বলেন, অপরাধমূলক কর্মকাণ্ডের নেতৃত্ব নিয়ে বন্দি শিবিরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। গুয়াইয়াকিল, কুয়েনকা এবং লাতাকুনগা কারাগারে বন্দি থাকা প্রতিদ্বন্দ্বী দলগুলোর মধ্যে দাঙ্গার ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন স্থানীয় কর্মকর্তারা।

তিনি জানিয়েছেন, এখন পর্যন্ত ৬২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তিনি আরও জানিয়েছেন, অতিরিক্ত ৮শ পুলিশ কর্মকর্তার সহায়তায় কর্তৃপক্ষ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পেরেছে এবং বন্দি শিবির এখন আগের অবস্থায় ফিরে গেছে।

পুলিশ জেনারেল কমান্ডার প্যাট্রিসিও ক্যারিলো টুইটবার্তায় বলেন, দাঙ্গায় সর্বোচ্চ নিরাপত্তাধারী বন্দিরাও জড়িত। এই মুহূর্তে সব কারাগার নিয়ন্ত্রণে রয়েছে। প্রহরীদের জিম্মি করার মাধ্যমে সোমবার রাতে দাঙ্গা শুরু হয় বলে জানা গেছে।

দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, বন্দুক এবং ছুরি হামলায় বন্দিরা নিহত হয়েছেন। বন্দিদের নিজেদের মধ্যে নেতৃত্ব দোয়া নিয়েই এই বিরোধের সূত্রপাত। এবং তা থেকেই হতাহতের ঘটনা ঘটে। কারাগার থেকে অনেক অ্যাম্বুলেন্স বের হতে দেখা গেছে।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x