নতুন রাজনৈতিক দল গঠন করছেন না ট্রাম্প

নতুন রাজনৈতিক দল গঠন করছেন না ট্রাম্প
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সর্বশেষ নির্বাচনের পর থেকেই গুঞ্জন উঠেছে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নতুন রাজনৈতিক দল গঠন করতে যাচ্ছেন। তবে এতদিন এ বিষয়ে নির্দিষ্ট করে মুখ খোলেননি ট্রাম্প। অবশেষে রবিবার (২৮ ফেব্রুয়ারি) ফ্লোরিডায় এক কনফারেন্সে তিনি নীরবতা ভেঙে জানালেন নতুন দল গঠনের কোনো ইচ্ছে তার নেই।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, নতুন দল গঠন করলে রিপাবলিকান ভোট ভাগ হয়ে যাবে এমন আশঙ্কা প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প। একইসঙ্গে ফের ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করারও ইঙ্গিত দিয়েছেন তিনি।

ট্রাম্প বলেন,আসুন একটি নতুন পার্টি শুরু করি যাতে আমরা আমাদের ভোট ভাগ করতে পারি এবং কখনই জিততে না পারি। আমাদের রিপাবলিকান পার্টি আছে। এটি আগের তুলনায় ঐক্যবদ্ধ এবং শক্তিশালী হতে চলেছে।

তিনি আরও বলেন, আসলে আপনি জানেন যে তারা কেবল হোয়াইট হাউসকে হারিয়েছে। তবে কে জানে আমি এমনকি তাদের তৃতীয়বারের জন্য পরাজিত করার সিদ্ধান্ত নিতে পারি।

বর্তমান প্রেসিডেন্ট বাইডেন সম্পর্কে ট্রাম্প বলেন, আমরা সকলেই জানতাম বাইডেন প্রশাসন খারাপ হতে চলেছে। তবে তারা কতটা খারাপ হবে এবং তারা কতদূর যেতে পারবে তা আমরা কেউ কল্পনাও করতে পারি নি।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x