নিউ ইয়র্ক গভর্নরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

নিউ ইয়র্ক গভর্নরের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ
নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কুওমো। ছবি: সংগৃহীত

নিউ ইয়র্কের গভর্নর অ্যান্ড্রিউ কুওমোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন গভর্নরের সাবেক স্বাস্থ্য উপদেষ্টা শার্লে বেনেট। মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউ ইয়র্ক টাইমসকে শার্লে বেনেট জানিয়েছেন, গত বছর তার ওপর যৌন হয়রানি চালিয়েছেন কুওমো। খবর সিএনএনের।

নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে বেনেট বলেন, গভর্নর কুওমো তাকে প্রশ্ন করেছিলেন, আমি বহুগামী কি না এবং বয়স্কদের সঙ্গে শারীরিক সম্পর্ক করেছি কি না। গত বছরের ৫ জুন যখন তিনি কুওমোর অফিসে একা ছিলেন তখন এই প্রশ্ন করা হয় বলে জানান বেনেট। ২৫ বছর বয়সি বেনেট বলেন, কুওমো তাকে অনেক ব্যক্তিগত প্রশ্ন করেন। এটাও বলেন যে, তিনি ২০ বছরের নারীদের সঙ্গে সম্পর্ক করতে আগ্রহী।

এদিকে গভর্নর ঐ নারীর আনা অভিযোগ প্রত্যাখ্যান করে একটি স্বাধীন তদন্ত কমিটিকে অভিযোগের বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। এর আগে লিন্ডসে বয়লান নামের আরেক জন নারী কুওমোর বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন। প্রেসিডেন্ট জো বাইডেনও স্বাধীন তদন্তে সমর্থন জানিয়েছেন।

অন্যদিকে ৬৩ বছর বয়সি কুওমো প্রায় এক দশক ধরে নিউ ইয়র্কের গভর্নর পদে রয়েছেন। সম্প্রতি যৌন হয়রানিসহ বিভিন্ন অভিযোগে তিনি কোণঠাসা হয়ে পড়েছেন। এমনকি, করোনায় আক্রান্ত এবং মৃতের মোট সংখ্যা জনসম্মুখে না আনায় নিজ দল ডেমোক্রেটিক পার্টিতেও সমালোচনার মুখোমুখি কুওমো।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x