২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জিততে পারেন কমলা হ্যারিস

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জিততে পারেন কমলা হ্যারিস
কমলা হ্যারিস। ছবি: সংগৃহীত

মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে প্রতিদ্বন্দ্বী সম্ভাব্য প্রার্থীদের তুলনায় জনপ্রিয়তায় বেশ এগিয়ে আছেন ভারতীয় বংশোদ্ভূত নব-নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। ব্রিটিশ বই প্রস্তুতকারক সংস্থা ল্যাডব্রোকসের এক জরিপের ফলে এই তথ্য প্রকাশিত হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

জরিপে বলা হচ্ছে, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন এবং সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চেয়ে কমলার জনপ্রিয়তা বেশি। ২০২৪ সালের নির্বাচনে প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে ট্রাম্পের সম্ভাবনা ১৪ দশমিক ৩ শতাংশ, বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের ২০ শতাংশ এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা ২২ দশমিক ২ শতাংশ রয়েছে।

ল্যাডব্রোকস বলছে, আগামী নির্বাচনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জয়ের পক্ষে মতামত দিয়েছেন এক-ষষ্টাংশ মানুষ নিজেদের। তবে এই জরিপে কতসংখ্যক মানুষ অংশ নিয়েছেন সেবিষয়ে বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

ব্রিটিশ এই প্রকাশনা সংস্থা জানায়, রাজনীতিতে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সময় এখনও ফুরিয়ে যায়নি। এখনকার মতো পরিস্থিতি অব্যাহত থাকলে পরবর্তী নির্বাচনে কমলা হ্যারিসের সঙ্গে তার ব্যবধান কমে আসার সম্ভাবনা আছে। ট্রাম্প খুব বেশি পিছিয়ে নেই।

ইত্তেফাক/টিআর

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x