শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিশ্বে করোনা আক্রান্ত ছাড়ালো সাড়ে ১১ কোটি

আপডেট : ০৪ মার্চ ২০২১, ১৫:৩৭

নতুন নতুন ভ্যারিয়েন্ট ছড়ানোর মধ্য দিয়ে আবার শক্তিশালী হচ্ছে করোনা ভাইরাস।বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ কোটি ৫১ লাখ ৭৩ হাজার ৯৫৪ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ২৫ লাখ ৫৯ হাজার ২৫৫ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৬ কোটি ৫১ লাখ ৯ হাজার ৬৫০ জন। 

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনা আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ৫১৭ জন, মৃত্যুবরণ করেছেন ২ হাজার ১৯ জন। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয় এ তথ্য জানিয়েছে। বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে এসব তথ্য জানিয়েছে করোনা আপডেট বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ড ওমিটার।

মহামারিতে আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিতের সংখ্যা। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৭ লাখ ৮৬ হাজার ৬৭১ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ৫ লাখ ১৮ হাজার ৩৪৫ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭ লাখ ১৮ হাজার ৬৩০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৫৯ হাজার ২৭১ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে চতুর্থ স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১১ লাখ ৩৯ হাজার ৫১৬ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫৭ হাজার ৩৪৬ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য আক্রান্ত ও মৃত্যু-উভয় বিবেচনায় রয়েছে পঞ্চম স্থানে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪২ লাখ ৭ হাজার ১২০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ২৪ হাজার ১৭ জনের।

ইত্তেফাক/এএইচপি