ট্রাম্পের বিরুদ্ধে আরও এক মামলা

ক্যাপিটল হিলে দাঙ্গায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সহযোগী গ্রেফতার
ট্রাম্পের বিরুদ্ধে আরও এক মামলা
এরিক সোয়ালওয়েল ও ডোনাল্ড ট্রাম্প। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটল হিলে হামলার ঘটনায় সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আরও একটি মামলা হয়েছে। ট্রাম্প ছাড়াও তার আইনজীবী রুডি গিউলিয়ানিসহ আরও কয়েক জনকে এই মামলায় আসামি করেছেন ডেমোক্রেটিক কংগ্রেসম্যান এরিক সোয়ালওয়েল।

এদিকে হামলার ঘটনায় পররাষ্ট্রমন্ত্রণালয়ের সাবেক এক সহযোগীকে গ্রেফতার করা হয়েছে যাকে ট্রাম্প নিয়োগ দিয়েছিলেন। তদন্ত কমিটি দাঙ্গাকারী এবং আইনপ্রণেতাদের সঙ্গে সম্পর্কের বিষয়টি খতিয়ে দেখছে।

গত ৬ জানুয়ারি ক্যাপিটল হিলে হামলার ঘটনা ঘটে যাতে পাঁচ জনের প্রাণ যায়। ওয়াশিংটনের ফেডারেল আদালতে করা মামলায় অভিযোগ করা হয়েছে, ট্রাম্প, গিউলিয়ানি এবং তার পুত্র ডোনাল্ড ট্রাম্প জুনিয়র এবং রিপাবলিকান কংগ্রেসম্যান মো ব্রুকস যা করেছেন তা অপরাধ। ট্রাম্পকে অভিশংসনের জন্য প্রতিনিধি পরিষদে যে কয়েকজন ম্যানেজার ছিলেন তাদের মধ্যে এরিক সোয়ালওয়েল অন্যতম।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, দাঙ্গায় সহযোগিতা করার অভিযোগে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সহযোগী ফিডারিকো ক্লেইনকে গ্রেপ্তার করেছে ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। ট্রাম্প প্রশাসনের তিনি প্রথম কর্মকর্তা যাকে দাঙ্গার ঘটনায় গ্রেফতার করা হলো। এদিকে আইনপ্রণেতাদের সঙ্গে দাঙ্গাকারীদের সম্পর্কের বিষয়টিও খতিয়ে দেখছে এফবিআই। আইনপ্রণেতাদের কেউ এসব দাঙ্গায় জড়িতদের সহায়তা করেছিলেন কি না, তা যাচাই করা হচ্ছে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x