পশ্চিমবঙ্গ কাশ্মিরে পরিণত হলে বিজেপির সমস্যা কী: ওমর আবদুল্লাহ

পশ্চিমবঙ্গ কাশ্মিরে পরিণত হলে বিজেপির সমস্যা কী: ওমর আবদুল্লাহ
ওমর আবদুল্লাহ ও শুভেন্দু অধিকারী। ছবি: সংগৃহীত।

আসন্ন বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য এখন সরগরম। ক্ষমতার লড়াইয়ে প্রধান দুই দল বিজেপি এবং তৃণমূল কংগ্রেসের নেতারা একে অপরকে কথার মাধ্যমে আঘাত করছেন। এই যেমন তৃণমূল ছেড়ে সদ্য বিজেপিতে যোগ দেয়া শুভেন্দু অধিকারী মন্তব্য করেছেন যে, পশ্চিমবঙ্গকে আরেকটি কাশ্মিরে রুপান্তরিত করতে চাচ্ছে তৃণমূল কংগ্রেস।

তার এ মন্তব্যের জের ধরে এবার পাল্টা জবাব দিয়েছেন কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। এক টুইট বার্তায় তিনি বলেন, বিজেপির নেতারা সবসময়ই বলেন যে, ২০১৯ সালের আগস্টের পর থেকে কাশ্মির নাকি স্বর্গে পরিণত হয়ে গেছে। তাহলে এখন পশ্চিমবঙ্গ কাশ্মির হলে তাদের সমস্যা কোথায়?

তাছাড়া বাঙ্গালীরা কাশ্মিরকে ভালোবাসে। তাই প্রতিবছর দলে দলে রাজ্যটি থেকে মানুষ এখানে বেড়াতে আসেন, যোগ করেন তিনি।

আসন্ন নির্বাচনে নন্দীগ্রাম আসন থেকে এবার বিজেপির হয়ে লড়ছেন শুভেন্দু অধিকারী। একই আসন থেকে লড়াই করছেন তার সাবেক নেত্রী ও বর্তমান রাজ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়।

শনিবার বেহালার মুচিপাড়ায় এক সমাবেশে বক্তব্য দেয়ার সময় জনসংঘের প্রয়াত প্রতিষ্ঠাতা শ্যামা প্রসাদ মুখার্জির কথা উল্লেখ করে শুভেন্দু অধিকারী বলেন, যদি শ্যামা দা না থাকতেন তাহলে বাংলাদেশের মতো ভারতও একটি মুসলিম রাষ্ট্র হয়ে যেত এবং আমাদের এখন বাংলাদেশে বসবাস করতে হতো। আর তৃণমূল ক্ষমতায় আসলে তারা পশ্চিমবঙ্গকে কাশ্মিরে রুপান্তরিত করবে।

এদিকে, নির্বাচনকে কেন্দ্র করে দলের প্রচারণায় প্রথমবারের মতো আজ রবিবার কলকাতায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিগ্রেড প্যারেড গ্রাউন্ডে আয়োজিত সমাবেশে তিনি বলেছেন, বিজেপি ক্ষমতায় আসলে পশ্চিমবঙ্গকে প্রকৃত সোনার বাংলা হিসেবে গড়ে তোলা হবে।

ইত্তেফাক/টিএ/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x