ইসরায়েলের প্রধান দুই নগরী ধ্বংস করার হুমকি ইরানের

ইসরায়েলের প্রধান দুই নগরী ধ্বংস করার হুমকি ইরানের
ইরানের প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামী। ফাইল ছবি

ইরানের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিলে পাল্টা জবাব হিসেবে ইসরায়েলের বৃহত্তম দুই নগরী তেল আবিব ও হাইফাকে ধ্বংস করে দেওয়ার হুমকি দিয়েছেন ইরানি প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামী। সোমবার (৮ মার্চ) এ খবর প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

সেখানে বলা হয়, রবিবার স্থানীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন ইরানি প্রতিরক্ষামন্ত্রী। এর আগে গত সপ্তাহে ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী তেহরানকে উদ্দেশ্যে করে হুমকি দেন। সেই প্রেক্ষিতেই পাল্টা হুঁশিয়ারি দিলেন তিনি।

ইরানি প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামী বলেন, কখনো কখনো হতাশা থেকে ইসরায়েল তেহরানের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে হুমকি দিয়ে থাকে। অথচ তারা এটা জানে যে, যদি এমন কোনো পদক্ষেপ নেওয়া হয় তাহলে প্রতিক্রিয়া হিসেবে ইসরায়েলের বৃহত্তম দুই নগরী তেল আবিব ও হাইফাকে ধ্বংস করে দেওয়া হবে। দেশের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনীর অনুমতি নিয়েই ইসরায়েলে এ হামলা চালানো হবে।

ইসরায়েল হুমকি দিলেও ইরানে হামলা অক্ষম দাবি করে আমির হাতামী বলেন, তেহরানের পক্ষ থেকে পরামর্শ থাকবে তারা যেন এসব হুমকি না দেয়। কারণ, তাদের পক্ষে এসব বাস্তবায়ন করা সম্ভব নয়।

গত সপ্তাহে ইসরায়েলি প্রতিরক্ষা মন্ত্রী বেনি গ্যান্টজ বলেছিলেন, ইরানের ক্রমবর্ধমান পরমাণু কর্মসূচি নিয়ে যদি বিশ্বশক্তিগুলো কোনো পদক্ষেপ না নেয়, তাহলে ইসরায়েল একাই যথেষ্ট। তেহরানের বিরুদ্ধে সামরিক হামলার জন্য তেল আবিব পরিকল্পনা নিচ্ছে বলেও জানান তিনি।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x