ভ্যানচালকের বাড়িতে কলাপাতায় খাবার খেলেন অমিত শাহ

ভ্যানচালকের বাড়িতে কলাপাতায় খাবার খেলেন অমিত শাহ
ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী হলো কোনো একটা দেশের সবচেয়ে বড় পদগুলোর মধ্যে অন্যতম একটি। আর সেটা যদি ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী হয়, তাহলে পদমর্যাদা আরো বড়। তাই এমন একজন ব্যক্তি একজন দিনমজুরের বাড়িতে আসবে এবং মাটিতে বসে কলাপাতায় দুপুরের খাবার খাবেন, তা যেন অকল্পনীয়। এবার সেটিকেই যেন বাস্তবে করে দেখালেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

পশ্চিমবঙ্গে চলমান বিধানসভা নির্বাচনের প্রচারণায় এসে আজ বুধবার (৭ এপ্রিল) এক ভ্যানচালকের বাড়িতে দুপুরের খাবার খেয়েছেন অমিত শাহ। এ সময় সঙ্গে ছিলেন রাজ্য বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়সহ আরো চারজন। তারা সবাই মাটিতে বসে এবং কলাপাতার পাত্রে খাবার খেয়েছেন।

আনন্দবাজার জানিয়েছে, স্থানীয় ওই ভ্যানচালকের নাম শিশির সানা। তিনি হাওড়ার ডোমজুড়ের চামরাইল গ্রামের বাসিন্দা। তার পরিবার বলতে কেবল বৃদ্ধা মা সুচিত্রা সানা এবং তিনি। থাকেন একটি ভাঙাচোরা ও হতশ্রী বাড়িতে। ভ্যান চালিয়ে দৈনিক ১৫০-২০০ টাকা আয় হয় এবং তা দিয়েই কোনোরকমে মা-ছেলের সংসার চলে।

এদিন ডোমজুড়ের বিজেপি প্রার্থী রাজীব বন্দ্যোপাধ্যায়ের পক্ষে প্রচারণায় আসেন দলটির সাবেক সভাপতি ও ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রচারের পরপরই শিশিরের বাড়িতে যান। সেখানে তার জন্য রুটি, ভাত, লালশাক ভাজা, সবজি ডাল, আলু-ঢেঁড়স ভাজা, এঁচড়ের তরকারি, পটল পোস্ত, আমের চাটনি ও পাঁপড় ভাজা তৈরি করা হয়।

পরে সাংবাদিকদের অমিত শাহ বলেন, ইতিমধ্যে শেষ হওয়া তিন ধাপের ভোটে ৬০টিরও বেশি আসনে বিজয়ী হবে বিজেপি। ডোমজুড়ে মানুষের মধ্যে যে আগ্রহ, এখানেও জয়ের ব্যাপারে নিশ্চিত।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x