জনপ্রিয় মডেল ও অভিনেতাকে আটক করলো সামরিক জান্তা

জনপ্রিয় মডেল ও অভিনেতাকে আটক করলো সামরিক জান্তা
ছবি: সংগৃহীত

মিয়ানমারে পাইং তাখন নামে এক জনপ্রিয় মডেল ও অভিনেতাকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। আজ বৃহস্পতিবার (৮ এপ্রিল) স্থানীয় সময় ভোর ৪:৩০ মিনিটের দিকে ইয়াঙ্গুনে পৈত্রিক বাড়ি থেকে তাকে আটক করে নিয়ে যাওয়া হয় বলে এক ফেসবুক পোস্টে জানিয়েছে বোন থি থি লুইন। সেটির বরাত দিয়ে খবর প্রকাশ করেছে বিবিসি।

মিয়ানমার ও থাইল্যান্ড উভয় দেশে ব্যাপক জনপ্রিয় এই অভিনেতা ও মডেলের ইনস্টাগ্রামে এক মিলিয়নেরও বেশি ফলোয়ার রয়েছে। মিয়ানমারে চলমান সামরিক জান্তা সরকার বিরোধী বিক্ষোভে তিনি অনলাইন এবং অফলাইন দুই ক্ষেত্রেই ব্যাপক সক্রিয় ছিলেন।

পাইং তাখনের বোন থি থি লুইন জানান, বৃহস্পতিবার ভোর ৪:৩০ মিনিটের দিকে ইয়াঙ্গুনে পৈত্রিক বাড়ি থেকে তাকে আটক করে নিয়ে যায় নিরাপত্তা বাহিনী। এ সময় আটটি সামরিক ট্রাকে করে অন্তত ৫০ জন সৈন্য আসে।

নাম প্রকাশ না করার শর্তে তার এক ঘনিষ্ঠ ব্যক্তি বিবিসিকে জানান, মারাত্মক ডিপ্রেশনে ভুগছেন পাইং তাখন। তার শারীরিক অবস্থাও ভালো নয়। এমনকি সে ঠিকভাবে দাঁড়াতে ও হাটতে পারে না।

যাইহোক, তাকে যে গ্রেপ্তার করা হতে পারে এ ব্যাপারে পাইং তাখন আগে থেকেই সচেতন ছিলেন। আর এসবে তিনি মোটেই ভয় পান না। তার মোবাইল ফোনও জব্দ করেছে সৈন্যরা।

এর আগে মঙ্গলবার সামরিক জান্তা গ্রেপ্তার করে সবচেয়ে পরিচিত কমেডিয়ান জারগানারকে। মিয়ানমারে সব মিলে গত ১ ফেব্রুয়ারি থেকে নিহতের সংখ্যা প্রায় ৬০০। আটক করা হয়েছে কমপক্ষে ২৮৪৭ জনকে। শত শত মানুষের বিরুদ্ধে ইস্যু করা হয়েছে গ্রেপ্তারি পরোয়ানা। এ সপ্তাহে সামরিক জান্তা দৃষ্টি দিয়েছে আন্দোলেনে প্রভাবশালী, বিনোদন জগতের তারকা, আর্টিস্টস ও মিউজিশিয়ানদের দিকে।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x