ভারতে ৪ দিনের টিকা উৎসব শুরু আজ

ভারতে ৪ দিনের টিকা উৎসব শুরু আজ
প্রতীকী ছবি

আজ থেকে ভারতে শুরু হচ্ছে চারদিন ব্যাপী টিকা উৎসব। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত এ উৎসব চলবে। রবিবার (১১ এপ্রিল) এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়, এক বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, যত বেশি সম্ভব মানুষকে টিকা দেওয়াই এই সময়ে আমাদের লক্ষ্য। ভ্যাকসিনের অপচয়ও আমরা এসময় শূন্যে নামিয়ে আনব।

এসময়ে উত্তর প্রদেশ ও বিহারের মতো রাজ্যগুলো দ্বিগুণ টিকা দেওয়ার লক্ষ্যে তাদের প্রচেষ্টা বাড়াচ্ছে এবং টিকা নিতে জনগণকে আবেদন জানিয়েছে। উত্তর প্রদেশে ছয় হাজার ভ্যাকসিন সেন্টার নিয়ে টিকা উৎসব শুরু হচ্ছে।

ইউপির প্রতিবেশি রাজ্য বিহারের লক্ষ্য এ সময়ে অন্তত চার লাখ মানুষকে টিকা দেওয়া। কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদিউরপ্পা করোনার বিরুদ্ধে লড়াইয়ে ভ্যাকসিনকে সবচেয়ে বড় অস্ত্র বলে অভিহিত করেছেন। তিনি দক্ষিণ ভারতের মানুষকে টিকা নিতে আহ্বান জানিয়েছেন।

পাঞ্জাব, রাজস্থান এবং মহারাষ্ট্রে টিকার স্টক দ্রুত ফুরিয়ে যাচ্ছে বলে আগেই সতর্কবার্তা দেওয়া হয়েছিল। এর মধ্যেই এই টিকা উৎসব শুরু হচ্ছে। পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং বলেছেন, মাত্র পাঁচদিনের ভ্যাকসিন স্টক রয়েছে তাদের কাছে। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, আর সাত থেকে দশদিনের ভ্যাকসিন আছে।

এই সপ্তাহের শুরুতে ঝাড়খণ্ডের স্বাস্থ্যমন্ত্রী বান্না গুপ্তা বলেছিলেন, মাত্র দুইদিন দেওয়ার মতো টিকা আছে তাদের হাতে। অন্তত ১০ লাখ ডোজ ভ্যাকসিন জরুরি ভিত্তিতে দরকার।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x