ইন্ডিয়ানাপলিসের ঘটনা ‘জাতীয় লজ্জা’: বাইডেন

ইন্ডিয়ানাপলিসের ঘটনা ‘জাতীয় লজ্জা’: বাইডেন
ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ানাপলিস বন্দুকধারীদের হামলায় একাধিক মানুষের হত্যা নিয়ে মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বন্দুকধারীদের হামলায় আমেরিকার ইন্ডিয়ানাপলিসে মৃত্যু হয় কমপক্ষে ৮ জনের। আহত হয়েছেন বেশ কয়েকজন। গোটা ঘটনাকে “জাতীয় লজ্জা” বলে বর্ণনা করেছেন বাইডেন।

বার্তা সংস্থা রয়টার্সের বরাতে জানা যায়, বাইডেন হোয়াইট হাউস রোজ গার্ডেনে একটি কনফারেন্সে একথা বলেন। তিনি বলেন, “সবসময় এই ধরণের শুটিংয়ের ঘটনা ঘটে না। এটি একটি জাতীয় লজ্জা। এর শেষ হওয়া উচিত।”

শুক্রবার (স্থানীয় সময়) ফেডেক্সের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী ফ্রেড্রিক স্মিথ ইন্ডিয়ানাপলিসের ঘটনাটিকে ‘হিংসতার বোধহীন ঘটনা’ বলে উল্লেখ করেন। তিনি ঘটনায় যারা মারা গিয়েছেন তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। একটি বিবৃতিতে তিনি লিখেছেন, “আমি টিম মেম্বারদের পরিবার, বন্ধু ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। ইন্ডিয়ানাপলিসে সাহায্যের জন্য আমাদের একটি টিম রয়েছে।”

স্মিথ আরও বলেছেন, “এটি একটি বিপর্যয়মূলক দিন। আমাদের কারোরই অনুভূতি ব্যক্ত করার মতো ভাষা নেই। আগামীর কঠিন দিনগুলোর জন্য ইন্ডিয়ানাপলিস এবং পার্শ্ববর্তী সম্প্রদায়ের জন্য প্রার্থনা করুন।”

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x