পরিবারের সাথে একত্রিত হলেন প্রিন্স হ্যারি

পরিবারের সাথে একত্রিত হলেন প্রিন্স হ্যারি
ছবি - সংগৃহীত

প্রিন্স ফিলিপের শেষকৃত্য অনুষ্ঠান উপলক্ষে দীর্ঘদিন পর আবারও ব্রিটিশ রাজপরিবারের সাথে একত্রিত হলেন প্রিন্স হ্যারি। আজ শনিবার (১৭ এপ্রিল) উইন্ডসরে সেন্ট জর্জেস চ্যাপেলে শেষকৃত্য অনুষ্ঠানে বড় ভাই প্রিন্স উইলিয়ামের সাথে একত্রে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

হ্যালোম্যাগাস নামে এক ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যায়, প্রিন্স উইলিয়াম ও পিটার ফিলিপসের সাথে একই ফ্রেমে আছেন প্রিন্স হ্যারি। ক্যাপশনে লেখা হয়েছে, পরিবারের সাথে একত্রিত হয়েছে প্রিন্স হ্যারি।

এদিকে, ডিউক অব এডিনবারা প্রিন্স ফিলিপকে উইন্ডসরে সেন্ট জর্জেস চ্যাপেলে শায়িত করা হবে। তার কফিন বহন করা হয়েছে একটি ল্যান্ড রোভার গাড়িতে, যার নকশা প্রিন্স ফিলিপ নিজেই করেছিলেন। ইংলিশ ওক কাঠের তৈরি কফিনটি ৩০ বছরের বেশি আগে তৈরি করা হয়েছিল, যার সঙ্গে মিল রয়েছে রানি দ্বিতীয় এলিজাবেথের জন্য তৈরি করা কফিনের। ঐতিহ্যগতভাবেই রাজপরিবারের সদস্যদের এই কাঠের তৈরি কফিনে সমাহিত করা হয়। কারণ এতে মরদেহ অনেক দিন সংরক্ষিত থাকে। প্রিন্সেস ডায়ানার মরদেহও এই ধরনের কফিনে সমাহিত করা হয়েছিল, যার ওজন ছিল এক টনের চার ভাগের এক ভাগ।

প্রিন্স ফিলিপের শেষকৃত্য অনুষ্ঠানে তার ঘনিষ্ঠ ৩০ জন অংশ নিতে পেরেছেন। আজ প্রিন্স হ্যারি সরাসরি যুক্তরাষ্ট্র থেকে এখানে এসেছেন। তবে তার স্ত্রী মেগান আসতে পারেননি। আগত সন্তান পেটে থাকায় চিকিৎসকরা তাকে ভ্রমণ করতে নিষেধ করেছেন। তাই যুক্তরাষ্ট্র থেকেই টেলিভিশনের মাধ্যমে শেষকৃত্য অনুষ্ঠান দেখছেন তিনি।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x