বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, ৮ ভাই নিহত

আপডেট : ১৮ এপ্রিল ২০২১, ২০:০৭

আফগানিস্তানের নানগড়ে তারাবির নামাজ পড়ার সময় মসজিদে গুলি চালিয়ে একই পরিবারের ৮ সদস্যকে হত্যা করেছে বন্দুকধারীরা। শনিবার (১৭ এপ্রিল) রাত নয়টার দিকে এই ঘটনা ঘটে।

স্থানীয় পুলিশের বরাতে দিয়ে কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা জানায়, ‘তারাবির নামাজের সময় মসজিদে ঢুকে গুলি চালানো হয়। প্রাথমিক তথ্যের ভিত্তিতে বোঝা যাচ্ছে এটি টার্গেটেড হামলা।’ আটজনের মধ্যে পাঁচজন এক মায়ের সন্তান, বাকি তিনজন তাদের চাচাতো ভাই। জালালাবাদের ওই এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জেরে তাদের হত্যা করা হয়। 

পুলিশের প্রাথমিক প্রতিবেদন অনুসারে, নানগড়ের বাসিন্দা হাজী আবদুল ওহাবের পাঁচ ছেলে ও তিন ভাগ্নে গুলিবিদ্ধ হয়ে মারা গিয়েছিলেন,এটি ব্যক্তিগত শত্রুতার কারণে হয়েছিল।

দেশটির স্থানীয় সংবাদ মাধ্যম টলো নিউজ জানিয়েছে স্থানীয় সময় রাত ৯ টার দিকে জালালাবাদ নগরীর জেলার একটি মসজিদে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা নামাজ পড়ার সময় পরিবারের সদস্যদের উপর গুলি চালানোর পরে এ ঘটনা ঘটে।

আফগানিস্তানে জমি সংক্রান্ত বিরোধ প্রায়ই দেখা যায়। এই ধরনের সমস্যা প্রজন্ম থেকে প্রজন্মে চলে আসছে। গত এপ্রিলে ছয়জন উপজাতিকে এভাবে হত্যা করা হয়। ওই ঘটনায় আহত হন ২০ জন।

ইত্তেফাক/এএইচপি