মিয়ানমারে জাপানি সাংবাদিককে আটক করলো জান্তা সরকার

মিয়ানমারে জাপানি সাংবাদিককে আটক করলো জান্তা সরকার
ছবি: সংগৃহীত

এক জাপানি সাংবাদিককে আটক করেছে মিয়ানমারের জান্তা সরকার। গতকাল রবিবার স্থানীয় সময় রাতে ইয়াঙ্গুনের নিজ বাসা থেকে তাকে আটক করা হয়। আজ সোমবার (১৯ মার্চ) এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিবিসি বার্মিজ জানিয়েছে, ইউকি কিতাজুমী নামের ওই জাপানি সাংবাদিককে রবিবার রাতে আটক করে হেফাজতে নিয়েছে মিয়ানমারের সেনারা। তাকে নিয়ে যাওয়ার সময় দুই হাত উচু করিয়ে গাড়িতে তোলা হয়।

রয়টার্স জানিয়েছে, মিয়ানমারে অবস্থিত জাপানিজ দূতাবাসের সঙ্গে এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করা সম্ভব হয়নি। মন্তব্য জানতে চাইলে জান্তা সরকারের এক মুখপাত্র কোনো ধরনের প্রতিক্রিয়া জানাতে রাজি হননি।

ইয়াঙ্গুনের মিডিয়া ব্যক্তিত্ব জাপানি নাগরিক কিতাজুমী একটি মিডিয়া প্রযোজনা সংস্থা পরিচালনা করেন এবং তিনি নিককেই বিজনেস ডেইলির সাংবাদিক হিসেবে পরিচিত।

এর আগে গত ফেব্রুয়ারিতেও তাকে একবার আটক করা হয়েছিল। সে সময় জান্তা সরকার বিরোধী বিক্ষোভ প্রচার করার কারণেই তাকে আটক করে সামরিক বাহিনী। যদিও পরবর্তীতে ছেড়ে দেওয়া হয়েছিল।

সর্বশেষ তথ্যমতে, মিয়ানমারে সামরিক জান্তা সরকার বিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত ৭৩৭ জন মানুষ নিহত হয়েছেন এবং ৩ হাজার ২২৯ জনকে বন্দি করা হয়েছে।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x