কলকাতায় আর নির্বাচনী প্রচারণা করবেন না মমতা

কলকাতায় আর নির্বাচনী প্রচারণা করবেন না মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গে চলমান বিধানসভা নির্বাচনের আর কোনো প্রচারণায় অংশ নেবেন না রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়। আজ সোমবার (১৯ এপ্রিল) এক টুইট বার্তায় তথ্যটি জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের অন্যতম শীর্ষ নেতা ও রাজ্যসভার সদস্য ডেরেক ওব্রায়েন। এ খবর প্রকাশ করেছে এনডিটিভি।

টুইট বার্তায় বলা হয়েছে, কলকাতায় আর প্রচারণা করবেন না মমতা বন্দোপাধ্যায়। প্রচারণার অংশ হিসেবে আগামী ২৬ এপ্রিল পশ্চিমবঙ্গের রাজধানীতে কেবল একটি 'প্রতীকী' সভা করবেন তিনি। সকল জেলায় তার নির্বাচনী সমাবেশগুলো মাত্র ৩০ মিনিটের মধ্যে সীমাবদ্ধ থাকবে।

এদিকে, রাজ্যটিতে করোনার সংক্রমণ প্রতিদিনই রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসেব মতে, গত ২৪ ঘণ্টায় সেখানে রেকর্ড ৮ হাজার ৪১৯ জনের শরীরে নতুন করে ভাইরাসটি শনাক্ত করা হয়েছে। সবমিলিয়ে এখন পর্যন্ত করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ৫৯ হাজার ৯২৭ জন।

Mamata Banerjee will NOT campaign in Kolkata anymore. Only one ‘symbolic’ meeting on the last day of campaigning in the city on April 26.

Slashes time for all her election rallies in all districts. Restricted to just 30 minutes. #BengalElection2021 #Covid

— Derek O'Brien | ডেরেক ও'ব্রায়েন (@derekobrienmp) April 18, 2021

নির্বাচনী প্রচার বাতিল করার কারণ স্পষ্টভাবে না বললেও ধারণা করা হচ্ছে, করোনার উর্ধ্বমুখী সংক্রমণের কারণেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগেরদিন রবিবার বিধানসভা নির্বাচনকে কেন্দ্র করে আসন্ন সকল ধরনের সভা-সমাবেশ ও প্রচারণা বাতিল করার ঘোষণা দেন সর্বভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী। ভারতে করোনার উর্ধ্বমুখী সংক্রমণের পরিস্থিতির কথা বিবেচনা করে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে টুইটে জানান।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x