পাকিস্তানে ১২ নিরাপত্তারক্ষীকে বন্দি করলো উগ্রপন্থী টিএলপি

পাকিস্তানে ১২ নিরাপত্তারক্ষীকে বন্দি করলো উগ্রপন্থী টিএলপি
ছবি: সংগৃহীত

পাকিস্তানে পুলিশ এবং আধাসামরিক বাহিনীর সদস্যসহ ১২ জন নিরাপত্তারক্ষীকে বন্দি করে রেখেছে উগ্রপন্থী ধর্মীয় দল তেহরিক-ই-লাব্বাইক (টিএলপি)। গতকাল রবিবার (১৮ এপ্রিল) সকালে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনার সময় তাদের বন্দি করে নিয়ে যায় দলটির নেতাকর্মীরা। লাহোর পুলিশের মুখপাত্র আরিফ রানার বরাত দিয়ে এ খবর জানিয়েছে আরব নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, বন্দিদের এখনো মুক্তি দেওয়া হয়নি। যদিও দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, এটি ব্লাকমেইল নয়।

পাকিস্তানে তেহরিক-ই-লাব্বাইকের (টিএলপি) অন্যতম শীর্ষ নেতা সাদ হুসাইন রিজভীকে আটকের ঘটনায় গত সপ্তাহের সোমবার থেকে দেশজুড়ে সহিংসতায় জড়িয়ে পরেছে দলটির নেতাকর্মীরা। মূলত ফরাসি সরকার কর্তৃক হযরত মোহাম্মদ (স.) এর ব্যাঙ্গাত্বক কার্টুন প্রদর্শন করাকে সমর্থন করার ঘটনায় ইসলামাবাদ থেকে দেশটির রাষ্ট্রদূতকে অপসারণ করানোর দাবি জানিয়ে হুমকি দেয় দলটি। এরপরই তাকে আটক করা হয়।

সরকারের তথ্যমতে, সহিংসতায় এখন অবধি ৬ জন পুলিশ সদস্য নিহত হয়েছেন এবং প্রায় হাজারের অধিক টিএলপি কর্মীকে আটক করা হয়েছে। হুমকির মুখে ইতিমধ্যে পাকিস্তানে অবস্থানরত ফরাসি নাগরিকদের দেশটি থেকে চলে আসতে এবং সেখানে থাকা ফ্রান্সের সংস্থাগুলোকে আপাতত সকল ধরনের কাজ বন্ধ রাখতে আহ্বান জানিয়েছে ইউরোপের পরাশক্তিটি।

লাহোর পুলিশের মুখপাত্র আরিফ রানা রবিবার সন্ধ্যায় জানান, আটককৃত নিরাপত্তা রক্ষীদের লাহোরের একটি মসজিদে আটকে রাখা হয়েছে। তারা এখনো সেখানেই আছে। তাদের সাথে আলোচনার বিষয়টি সরকারের দায়িত্ব। আমাদের কিছুই করার নেই।

পরে একইদিন সন্ধ্যায় এক বিবৃতিতে পাকিস্তান সরকারের তথ্যমন্ত্রী ফাওয়াদ হুসেন চৌধুরী বলেন, সরকার আলোচনার মাধ্যমে সমাধানে বিশ্বাসী। তবে তাদের ব্লাকমেইল করা হবে না।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x