যুক্তরাজ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা শুরু, লাল তালিকায় ভারত

যুক্তরাজ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা শুরু, লাল তালিকায় ভারত
ছবি: সংগৃহীত

ভারত থেকে আগত যুক্তরাজ্য এবং আইরিশ নাগরিকদের অবশ্যই ইউকে সরকার অনুমোদিত একটি হোটেলে অবস্থান করে কোয়ারেন্টাইন করতে হবে। আজ শুক্রবার (২৩ এপ্রিল) থেকে যুক্তরাজ্যে ভ্রমণ নিষেধাজ্ঞা শুরু হয়েছে। এর লাল তালিকায় যুক্ত আছে ভারত। এসব খবর দিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে ভারতে সংক্রমণের হার বেড়েছে এবং করোনার একটি নতুন ধরন আবিষ্কৃত হয়েছে। তাই যুক্তরাজ্যের ভ্রমণ নিষেধাজ্ঞায় আছে ভারতের নাম। গত ১০ দিনে লাল তালিকার দেশগুলিতে থাকা ব্যক্তিদের জন্য ইংল্যান্ড ভ্রমণ নিষিদ্ধ। শুধুমাত্র যুক্তরাজ্যের নাগরিকরা কোয়ারেন্টাইনের শর্তসাপেক্ষে দেশে ফিরতে পারবেন।

বিশ্বের সবচেয়ে বেশি দৈনিক কোভিড শনাক্তের ঘটনা ভারত দেখেছে। দেশটির রাজধানী দিল্লির ছয়টি হাসপাতাল পুরোপুরি অক্সিজেনের বাইরে চলে গেছে - চিকিত্সকরা সতর্ক করেছেন যে অন্যান্য হাসপাতালগুলিতে মাত্র কয়েক ঘন্টার সরবরাহ বাকি রয়েছে।

এছাড়া, গত ২৪ ঘন্টায় দেশটিতে প্রাণ হারিয়েছেন দুই হাজার ২৬৩ জন এবং নতুন রোগী পাওয়া গেছে তিন লাখ ৩২ হাজার। এ নিয়ে টানা দুইদিন ভারতে তিন লাখের বেশি সংক্রমণ পাওয়া গেলো। বৃহস্পতিবার (২৩ এপ্রিল) এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, নির্বাচনী প্রচারের জন্য আজ পশ্চিমবঙ্গে নিজের সফর বাতিল করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি রাজ্যগুলির কোভিড -১৯ পরিস্থিতি পর্যালোচনা করতে আজ উচ্চ-স্তরের বৈঠক করবেন। বর্তমান জনস্বাস্থ্য সঙ্কটকে একটি "জাতীয় জরুরি অবস্থা" হিসাবে অভিহিত করে সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার কেন্দ্রটিকে অক্সিজেন সরবরাহ, প্রয়োজনীয় ওষুধ এবং টিকা দেওয়ার পদ্ধতির বিষয়ে একটি "জাতীয় পরিকল্পনা" তৈরি করতে বলেছে।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x