ভারত ও পাকিস্তান থেকে ৩০ দিনের জন্য যাত্রীবাহী ফ্লাইট নিষিদ্ধ করেছে কানাডা

ভারত ও পাকিস্তান থেকে ৩০ দিনের জন্য যাত্রীবাহী ফ্লাইট নিষিদ্ধ করেছে কানাডা
ছবি: সংগৃহীত।

ভারত ও পাকিস্তান থেকে আসা ভ্রমণকারীদের কোভিড-১৯ সংক্রমণ সনাক্তের হার বেড়ে যাওয়ায়, বৃহস্পতিবার ২২(এপ্রিল) থেকে সকল যাত্রীবাহী ফ্লাইট স্থগিত করেছে কানাডা। ভারত ও পাকিস্তানে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কথা উল্লেখ করে পরিবহণ মন্ত্রী ওমার আলগাব্রা ফ্লাইট নিষিদ্ধের এমন ঘোষণা দেন।

বার্তা সংস্থা এএফপি’র বরাতে জানা যায়, আলগাব্রা এক সংবাদ সম্মেলনে বলেন, ‘ভারত ও পাকিস্তান থেকে আসা বিমান যাত্রীদের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ সনাক্তের উচ্চ হারের কারণে আমি ৩০ দিনের জন্য ভারত ও পাকিস্তান থেকে কানাডায় আসা সকল বাণিজ্যিক ও প্রাইভেট যাত্রীবাহী ফ্লাইট স্থগিত করেছি।’

কানাডায় ভ্রমণকারীদের মধ্যে ১.৮ শতাংশই করোনার ভাইরাস ইতিবাচক বলে প্রমাণিত হয়েছে।

অন্যদিকে, কানাডার স্বাস্থ্যমন্ত্রী প্যাটি হাজডু বলেছেন যে কানাডার মাত্র ১.৮ শতাংশ যাত্রী করোনার ভাইরাস পজিটিভ বলে প্রমাণিত হয়েছে। তিনি বলেছিলেন যে কানাডায় সাম্প্রতিক বিমানগুলিতে ভারতীয়দের ২০ শতাংশ অংশীদার রয়েছে, তবে এই লোকদের মধ্যে ৫০ শতাংশেরও বেশি সংক্রামিত হয়েছে। একইভাবে, পাকিস্তান থেকে আসা ফ্লাইটগুলিতে সংক্রমণের আরও ঘটনা ঘটেছে।

গত বছরের ডিসেম্বরে যুক্তরাজ্যে কোভিডের নতুন রূপগুলি প্রবর্তনের পরে কানাডা কিছু সময়ের জন্য যুক্তরাজ্যের বিমানগুলি স্থগিত করেছিল।

ইত্তেফাক/এএইচপি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x