ভারতের জন্য অর্থ সংগ্রহে লন্ডনে নন-স্টপ সাইকেল রাইড

ভারতের জন্য অর্থ সংগ্রহে লন্ডনে নন-স্টপ সাইকেল রাইড
ছবি: সংগৃহীত

ভারতে করোনা মহামারির উর্ধ্বমুখী সংক্রমণের ভয়াবহতা নিয়ে উদ্বিগ্ন পুরো বিশ্ব। ইতিমধ্যে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাতহ অনেক দেশই তাদের সহায়তা পাঠিয়েছে। তবুও কোনোভাবে সংকটের সমাধান হচ্ছে না। এমতাবস্থায় এক ব্যতিক্রমি উদ্যোগ নিলো যুক্তরাজ্যের লন্ডনে বসবাসরত ভারতীয় নাগরিকরা।

তারা ভারতকে সহায়তার জন্য অর্থ সংগ্রহের উদ্যোগ নিয়েছে। সেই উপলক্ষে যুক্তরাজ্যের সবচেয়ে বড় হিন্দু মন্দির উত্তর লন্ডনের বিএপিএস স্বামীনারায়ণ মন্দিরের সামনে নন-স্টপ সাইকেল (নিশ্চল) চালানোর ব্যবস্থা করেছে। কর্তৃপক্ষের লক্ষ্য ৫ লাখ পাউন্ড অর্থ সংগ্রহ করা।

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, টানা ৪৮ ঘণ্টার মধ্যে সর্বমোট ৭ হাজার ৬০০ কিলোমিটার সাইকেল চালানো হবে। আয়োজকরা মোট ১২টি সাইকেলের ব্যবস্থা করেছে। এগুলোতে প্রতিজন স্বেচ্ছাসেবককে ১ ঘণ্টা করে সময় দেওয়া হচ্ছে। এর মধ্যে ৫০ মিনিট সাইকেল চালানো ও বাকি ১০ মিনিট স্যানিটাইজার করার জন্য।

ব্রিটিশ আইটি পরামর্শদাতা ও ভারতীয় নাগরিক যোগেন শাহ বলেন, ভারতের করোনা সংকট খুবই ব্যক্তিগত। দিল্লির রাস্তায় অক্সিজেনের বোতল নিয়ে রোগীদের পরে থাকা ও জায়গা না থাকায় হাসপাতালের বেড অন্য রোগীদের সাথে শেয়ার করার দৃশ্য আমার পরিবার ও আত্মীয়দের কথা মনে করিয়ে দেয়। এখানে থাকা প্রতিটি ভারতীয়দের কেউ না কেউ ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

আয়োজকদের অন্যতম সদস্য তরুন প্যাটেল বলেন, প্রয়োজনটি ভয়াবহ, তবে সংহতির বার্তাও। ভারতে অক্সিজেনের তীব্র প্রয়োজন। আমাদের সহায়তা করতে হবে।

এদিকে, ভারতে মহামারি করোনাভাইরাসের প্রভাব যেন কমছেই না। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আরো ৩ লাখ ৬৮ হাজার ১৪৭ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত করা হয়েছে। এই সময়ের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৪১৭ জন।

ইত্তেফাক/টিএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x