বিল গেটস ও মেলিন্ডার পরিচয় যেভাবে

বিল গেটস ও মেলিন্ডার পরিচয় যেভাবে
বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা। ছবি - সংগৃহীত

বিশ্বখ্যাত ধনী ও মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস ও তার স্ত্রী মেলিন্ডা গেটস বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন। বর্তমানে ৬৫ বছর বয়সী বিল ও ৫৬ বছর বয়সী মেলিন্ডার বিয়ে হয়েছিল ১৯৯৪ সালে। মজার ব্যাপার হচ্ছে, তাদের দুজনের পরিচয় হয় মাইক্রোসফটেই। এ তথ্য উল্লেখ করেছে মার্কিন গণমাধ্যম সিএনএন।

জানা গেছে, ১৯৮৭ সালে মাইক্রোসফটে চাকরি নেন মেলিন্ডা। তখন কোম্পানিটির সিইও ছিলেন বিল। এখানে প্রোডাক্ট ম্যানেজার হিসেবে মেলিন্ডার ক্যারিয়ার শুরু হয়। চাকরিতে ঢোকার কিছুদিন পর নিউ ইয়র্কে এক ব্যবসায়ীক ডিনারে বিলের সাথে পরিচিত হন মেলিন্ডা। পরিচয়ের মুহূর্ত সম্পর্কে মেলিন্ডা নিজের বইয়ে লিখেছেন, আমি দেরিতে পৌঁছাই। দেখি একটি বাদে সব টেবিলই পুরো ভরা। ঐ টেবিলটির একধারে পাশাপাশি দুইটি চেয়ার ফাঁকা ছিল। একটি চেয়ারে আমি বসি, একটুপরেই বিল এসে পাশের চেয়ারে বসে।

পরিচয়ের পর সাত বছর পর ১৯৯৪ সালে হাওয়াইতে তারা বিয়ে করেন। ব্যক্তিগত জীবনে তিন সন্তান আছে বিল ও মেলিন্ডা গেটসের। ২০০০ সালে তারা একসাথে বিল ও মেলিন্ডা গেটস ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। তখন থেকে এখন পর্যন্ত বিশ্বের স্বাস্থ্যখাতে এবং দারিদ্র্য দূর করতে এই ফাউন্ডেশন প্রায় ৫৪ বিলিয়ন ডলার খরচ করেছে।

ইত্তেফাক/এসএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x