মালদ্বীপে বোমা বিস্ফোরণে সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত

মালদ্বীপে বোমা বিস্ফোরণে সাবেক প্রেসিডেন্ট নাশিদ আহত
মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট ও সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদ। ছবি: সংগৃহীত

মালদ্বীপের রাজধানী মালেতে বোমা বিস্ফোরণে দেশটির সাবেক প্রেসিডেন্ট ও সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদ আহত হয়েছেন। বর্তমানে স্থানীয় একটি হাসপাতালে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (৬ মে) স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে নিজ বাসভবনের বাইরে বোমা বিস্ফোরণে তিনি আহত হন। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় তার সঙ্গে থাকা দেহরক্ষী এবং একজন বিদেশি নাগরিক আহত হন।

দেশটির সংসদের ডেপুটি স্পিকার ইভা আবদুল্লাহ এক টুইট বার্তায় জানান, নিজ বাসভবনের বাইরে এক বিস্ফোরণে সংসদের স্পিকার মোহাম্মদ নাশিদ আহত হয়েছেন এবং স্থানীয় এডিকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আমরা যেকোনো খবর পাওয়া মাত্রই দেশের জনগণকে তার সর্বশেষ অবস্থা সম্পর্কে জানাবো।

এক প্রত্যক্ষদর্শী জানান, স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে মোহাম্মদ নাশিদ যখন বাড়ি থেকে বের হয়ে নিজ গাড়িতে উঠতে যাচ্ছিলেন, ঠিক তখন পাশেই পার্ক করা একটি মোটরসাইকেলে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় তার সঙ্গে থাকা দেহরক্ষী এবং একজন বিদেশি নাগরিক আহত হন।

প্রাথমিকভাবে স্থানীয় পুলিশের ধারণা, সাবেক প্রেসিডেন্টের বাড়ির কাছে পার্ক করা একটি মোটরসাইকেলে ইম্রোভাইস এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) জাতীয় বোমা রাখা ছিল। তবে কারা এর সঙ্গে জড়িত সে বিষয়ে এখনো জানা যায়নি। ঘটনাস্থলটি পুলিশ ঘিরে রেখেছে। সাধারণ মানুষকে চলাচলে এলাকাটি এড়িয়ে চলতে বলা হয়েছে।

এদিকে হামলার তীব্র নিন্দা জানিয়েছেন মালদ্বীপের পরাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ শাহীদ। এছাড়া এক টুইট বার্তায় হামলার তীব্র নিন্দা জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। মোহাম্মদ নাশিদের সুস্থতা কামনার পাশাপাশি যেকোনো পরিস্থিতিতে নয়াদিল্লি মালদ্বীপের পাশে থাকবেন বলেও জানান তিনি।

- দ্য হিন্দু

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x