রিও ডে জেনিরোতে গোলাগুলি, নিহত অন্তত ২৫

রিও ডে জেনিরোতে গোলাগুলি, নিহত অন্তত ২৫
ছবি: বিবিসি

ব্রাজিলের রিও ডে জেনিরোতে মাদক কারবারিদের সঙ্গে গোলাগুলিতে পুলিশ সদস্যসহ অন্তত ২৫ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

বৃহস্পতিবার (৬ মে) মাদক চক্রের বিরুদ্ধে পরিচালিত এক অভিযান চলাকালে গোলাগুলির ঘটনা ঘটে। দেশটির স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিবিসি।

জানা যায়, রিও ডে জেনিরোর জাকারাজিনহো নামের একটি এলাকায় মাদক চক্রের সদস্যরা দলে তরুণদের নিয়োগ দিচ্ছে এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালায় পুলিশ। চক্রটি দীর্ঘদিন থেকেই মাদক সরবরাহ, বিশৃঙ্খলা সৃষ্টি, অপহরণ এবং খুনের মতো অপরাধের সঙ্গে যুক্ত ছিল।

দেশটির টেলিভিশনগুলোতে প্রচারিত ছবিতে দেখা যায়, ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে সন্দেহভাজন মাদক কারবারিরা আশেপাশের বাড়ির দেয়াল ও ছাদ টপকে পালানোর চেষ্টা করছে। গোলাগুলির সময় দুই মেট্রো ট্রেনযাত্রীর শরীরে গুলি লাগলেও তারা জীবিত আছেন।

এ ঘটনায় নিজেদের সদস্যের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ। আন্দ্রে লিওনার্দো ডি মেলো ফ্রিয়াস নামে এক পুলিশ সদস্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লেখেন, তিনি তার পছন্দের পেশাকে সম্মানিত করেছেন। আমরা তাকে স্মরণ করবো।

ঘটনাস্থলে পুলিশের অভিযান ও গোলাগুলির বিষয়ে দেশটির পুলিশ প্রধান রোনাল্ডো ওলিভেইরা বলেন, রিওতে পরিচালিত কোনো পুলিশ অভিযানে এটাই সর্বোচ্চ মৃত্যু।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x