শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ডায়ানার সাইকেলটি ৫২ লাখ টাকায় বিক্রি!

আপডেট : ০৭ মে ২০২১, ১৪:৫৫

তার মৃত্যু হয়েছে ২৪ বছর আগে। এতোদিন পরেও আলোচনায় থেকে সরেননি তিনি। বলছি ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্সেস ডায়ানা কথা। তার স্মৃতি জুড়ে থাকা যেকোনো বস্তু নিলামে তুললে চড়া দামে বিক্রি হয়।

সম্প্রতি নিলামে ওঠে তার ব্যবহৃত একটি সাইকেল। যা বিক্রি হয়েছে ৪৪ হাজার পাউন্ডে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ দাঁড়ায় ৫১ লাখ ৯৫ হাজার ৩৫৬ টাকা।

ব্রিটিশ গণমাধ্যম দ্য রিপোর্টারের বরাতে জানা যায়, গত সপ্তাহে লন্ডনের ইস্ট সাসেক্সে ডায়ানার ব্যবহৃত ১৯৭০-এর দশকের ওই রালে ট্রাভেলার লেডিস বাই সাইকেলটি নিলামে তোলা হয়।

১৯৯৭ সালে ৩১ আগস্ট প্যারিসে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা যান ৩৬ বছরের প্রিন্সেস ডায়ানা। ১৯৮১ সালে তিনি প্রিন্স চার্লসের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিয়ের আগে নিজের সাবেক কর্মস্থল লন্ডনের একটি নার্সারিতে প্রতিদিন সাইকেল নিয়ে যাতায়াত করতেন তিনি। তবে বিয়ের পর রাজপরিবারের একজন সদস্যের জন্য এভাবে সাইকেল ব্যবহার যথাযথ নয়। এমন যুক্তিতে নিজের পছন্দের বাহনটি ত্যাগ করতে হয় তাকে। যা ২০১৮ সালে এক নিলামে ৯ হাজার ২০০ ডলারে বিক্রি হয়েছিল।

আয়োজকদের ধারণা ছিল, এবার এটির দাম উঠবে ১৫ হাজার থেকে ২০ হাজার পাউন্ডে। তবে আয়োজকদের অবাক করে সাইকেলটি বিক্রি হয়েছে ৪৪ হাজার পাউন্ডে। ঐতিহাসিক এই সাইকেলটির নতুন মালিক যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ডের বাল্টিমোরের খ্যাতনামা অ্যাটর্নি ব্যারি গ্লাজার।

ইত্তেফাক/টিআর